আরও একদিন বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া অধিদপ্তরের

৪:১৩ অপরাহ্ণ | বুধবার, ফেব্রুয়ারি ২৭, ২০১৯ স্পট লাইট

সময়ের কণ্ঠস্বর, ঢাকা :: মৌসুমী আবহাওয়ার কারণে সারাদেশে বৃহস্পতিবার পর্যন্ত আকাশ মেঘলা, অস্থায়ী দমকা ও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। আজ বুধবার এ তথ্য জানিয়েছে আবহাওয়া অফিস।

এ বিষয়ে আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বলেন, ফেব্রুয়ারির শেষ দিন (২৮ ফেব্রুয়ারি) পর্যন্ত এমন আবহাওয়া চলমান থাকবে। তারপর ধীরে ধীরে পরিস্থিতির উন্নতি হতে শুরু করবে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুসারে, দু’দিন আগে শুরু হওয়া এই বৃষ্টি চলবে আগামীকাল পর্যন্ত। তবে ঝড়বৃষ্টির সময় যেহেতু চলে এসেছে। কাজেই এমন আবহাওয়ার দেখা মিলবে কিছুদিন পরপরই।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টা রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি, বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টিও হতে পারে।

এছাড়া দেশের বিভিন্ন স্থানে ঝড় ও বজ্রসহ বৃষ্টির কারণে চট্টগ্রাম, কক্সবাজার, পায়রা ও মংলা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সঙ্কেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এবং পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলার সমূহকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

গতকাল দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে খুলনায় ৭৭ মিলিমিটার। আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গল জেলায় ১৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে।

আবহাওয়া বার্তায় বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন বাংলাদেশ পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।