নির্বাচনী এলাকায় বৃহস্পতিবার ব্যাংক বন্ধ

৪:৪২ অপরাহ্ণ | বুধবার, ফেব্রুয়ারি ২৭, ২০১৯ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা :: ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচন উপলক্ষে ২৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) নির্বাচনী এলাকায় সব ব্যাংক বন্ধ রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। একইসঙ্গে নতুন যুক্ত হওয়া উত্তর সিটিতে ১৮টি ওয়ার্ড ও দক্ষিণে ১৮টি ওয়ার্ডেও সাধারণ নির্বাচন হবে। ওইসব এলাকায়ও ব্যাংক বন্ধ থাকবে। তবে দক্ষিণ সিটির বাকি ওয়ার্ডগুলোতে ব্যাংকের স্বাভাবিক লেনদেন চলবে।

মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন এ সংক্রান্ত এক সার্কুলার জারি করে বাণিজ্যিক ব্যাংকগুলোর প্রধান নির্বাহীদের কাছে পাঠিয়েছে।

এতে বলা হয়েছে, ঢাকা উত্তর সিটি করপোরেশন ও দক্ষিণ সিটি করপোরেশনের সম্প্রসারিত এলাকাসহ সারাদেশের নির্বাচনী এলাকায় ভোটগ্রহণের দিন ভোটাধিকার প্রয়োগ ও ভোট গ্রহণের সুবিধার্থে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। ছুটির আওতা ব্যতীত শাখাগুলোতে ব্যাংকিং কার্যক্রম নিরবিচ্ছিন্ন চালু রাখার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

যেসব এলাকায় ব্যাংক বন্ধ থাকবে- ঢাকা উত্তর সিটি করপোরেশন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সম্প্রসারিত অংশ, বরগুনার আমতলী পৌরসভা, ঝিনাইদহের কালিগঞ্জ পৌরসভা, পটুয়াখালী পৌরভা, দিনাজপুরের বিরল উপজেলার আজিমপুর, ফরক্কাবাদ, বিরল, ময়মনসিংহের নান্দাইল উপজেলার বীর বেতাগৈর, চর বেতাগৈর, ফরিদপুর সদর উপজেলার চাঁদপুর ও মধুখালী উপজেলার নওপাড়া, শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার কাচিকাটা, কুমিল্লার বরুড়া উপজেলার গালিমপুর, চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার নবগঠিত নানুপুর ও খিরাম ইউনিয়ন।

এছাড়াও একইদিন সারাদেশের বিভিন্ন পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচন সংশ্লিষ্ট এলাকায়ও তফসিলি ব্যাংকের সব শাখা বন্ধ থাকবে। মঙ্গলবার বাংলাদেশ ব্যাংক এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করে তফসিলি ব্যাংকের সব প্রধান নির্বাহীদের কাছে পাঠিয়েছে।

Loading...