• আজ ৪ঠা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

১৮ বছরেও জোটেনি প্রতিবন্ধী ভাতা, দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন মা!

৯:১৯ অপরাহ্ণ | বুধবার, মার্চ ১৩, ২০১৯ চট্টগ্রাম

চাঁদপুর প্রতিনিধি: ১৮ বছর বয়সেও প্রতিবন্ধী ভাতা থেকে বঞ্চিত রয়েছে শারীরিক প্রতিবন্ধী রাব্বি। জন্ম থেকে প্রতিবন্ধী হয়েও দীর্ঘ সময়ে তার ভাগ্যে সরকারি প্রতিবন্ধী ভাতা জোটেনি। রাব্বির গবীব ও অসহায় মা শামছি বেগম ছেলেকে নিয়ে প্রতিবন্ধী ভাতা পাওয়ার জন্য আরও মানুষের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন।

খোঁজ নিয়ে জানাযায়, চাঁদপুর পৌরসভার ৬নং ওয়ার্ডের খেয়াঘাট এলাকার দিনমজুর শরীফ মিজির ছেলে রাব্বি জন্ম থেকেই মানসিক প্রতিবন্ধী। দুই ভাই ১ বোনের মধ্যে প্রতিবন্ধী রাব্বি ২য়। স্ত্রী এবং তিন সন্তান নিয়ে দনমজুর পিতা চরম কষ্টে সংসারের ঘানি টানছেন।

রাব্বির মা শামছি বেগম জানান, জন্ম থেকেই শারীরিক প্রতিবন্ধী হয়ে জন্ম নেয় রাব্বি। বর্তমানে তার বয়স ১৮ বছর। কিন্তু এতদিন পরেও সে সরকার সহয়াতা কিংবা প্রতিবন্দী ভাতা পাচ্ছেন না। প্রায় সাত-আট মাস আগে চাঁদপুর সমাজসেবা অফিস থেকে প্রতিবন্ধী ভাতা পাওয়ার জন্য প্রয়াজনীয় কাগজপত্র জোগায় করে চাঁদপুর পৌরসভা জমা দেন। তার কিছুদিন পর সেখানে যোগাযোগ করা হলে তিনি ভাতা পাওয়ার কোন আশ্বাস পাননি।

শামছি বেগম আকুতি করে জানান, অভাবের সংসারে যদি প্রতিবন্ধী ছেলের জন্য ভাতা পাওয়ার ব্যবস্থা করা হয়, তাহলে কিছুটা তাদের দুঃখ কমবে।

এ বিষয়ে চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র মো. হুমায়ন কবির খান বলেন, বিষয়টি আমি অবগত নই। আমি অবশ্যই বিষয়টি দেখবো এবং প্রতিবন্ধী ভাতার ব্যবস্থা করবো।