১০ ঘন্টা পর সচল ফেসবুক

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক :: প্রায় ১০ ঘন্টা পর স্বাভাবিক হল অন্যতম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। কারিগরি ত্রুটির কারণে বুধবার  রাতে হঠাৎ করে বিপর্যয়ের মুখে পড়ে ফেসবুকের সকল কার্যক্রম। ফেসবুকের সাথে সাথে সমস্যা দেখা দেয় মেসেঞ্জার এবং ইনস্টাগ্রামেও।

আজ বৃহস্পতিবার সকালে  বাংলাদেশ সময় সকাল ৮টা নাগাদ ফেসবুক, মেসেঞ্জার এবং ইনস্টাগ্রাম এই কারিগরি জটিলতা কাটিয়ে উঠে স্বাভাবিক হয়। রাত থেকেই ফেসবুকে কোনও স্ট্যাটাস পোস্ট করতে পারছিলেন না ব্যবহারকারীরা। এমনকি মেসেঞ্জার ব্যবহারেও দেখা দিচ্ছিল বিপত্তি। অনেকেই ফেসবুক একাউন্টে প্রবেশ করতে পারছিলেন না।

এ বিষয়ে ফেসবুক কর্তৃপক্ষ জানায়, ব্যবহারকারীদের এ বিপত্তি দূর করতে তারা কাজ করে যাচ্ছেন। কারিগরি ত্রুটির কারণে এ সমস্যা হয়েছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

শুরুতে ফেসবুক জানিয়েছিল হ্যাকিংয়ের কারণে অ্যাকাউন্ট সাময়িক বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু পরে জানা যায় এ সমস্যা হয়েছে আসলে কারিগরি কিছু ত্রুটির কারণেই।

এছাড়াও যুক্তরাজ্যের গণমাধ্যম দৈনিক ইনডিপেনডেন্ট জানিয়েছে, ফেসবুকের পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশে ওয়েবসাইটেও সমস্যা দেখা গেছে। এর মধ্যে যুক্তরাষ্ট্রের ডাক বিভাগের ওয়েবসাইটও রয়েছে। শুধু ফেসবুক নয়, জিমেইলও খুব ধীরগতিতে কাজ করছিল বুধবার রাতে।

Sharing is.

Share on facebook
Share with others
Share on google
Share On Google+
Share on twitter
Share On Twitter
  • You May Also Like:
  • Top Views