সংবাদ শিরোনাম
  • আজ ২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবা পাচারকারী নিহত

১২:৫৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, মার্চ ১৪, ২০১৯ চট্টগ্রাম

সময়ের কণ্ঠস্বর, কক্সবাজার :: কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ নূরুল ইসলাম (৩৫) নামে এক ইয়াবা পাচারকারী নিহত হয়েছে। উপজেলার হ্নীলা ইউনিয়নের খানকার ডেইল এলাকায় নাফ নদী সংলগ্ন মেহেদী লবন মাঠে বৃহস্পতিবার ভোরে এ ঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে সাত হাজার ইয়াবা উদ্ধার করা হয়েছে। নূরুল টেকনাফ সদরের নতুন পল্লান পাড়া এলাকার আব্দুল গফুরের ছেলে।

বিজিবির টেকনাফ-২ ব্যাটালিয়ানের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার বলেন, মেহেদী লবন মাঠ দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার বড় একটি চালান আসার খবরে বিজিবি সদস্যরা সেখানে অভিযান চালায়। এ সময় ইয়াবা পাচারকারীরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে বিজিবিও পাল্টা গুলি বরে।

তিনি বলেন, এক পর্যায়ে পাচারকারীরা পিছু হটলে ঘটনাস্থলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। তাকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরো বলেন, ঘটনাস্থাল থেকে সাত হাজার পিস ইয়াবা ও দুইটি ধারালো কিরিচ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় বিজিবির এক সদস্য আহত হয়েছেন।

মৃতদেহটি ময়নাতদন্তের জন্য টেকনাফ থানা পুলিশের মাধ্যমে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।