সংবাদ শিরোনাম
  • আজ ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

ঢাকা লিগে ফিরেই যেন নিজেকে ফিরে পেলেন মাশরাফি

২:১৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, মার্চ ১৪, ২০১৯ খেলা

স্পোর্টস্ আপডেট ডেস্ক :: নিউ জিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে ছুটি কাটিয়ে ঢাকা প্রিমিয়ার ডিভিশনে খেলা শুরু করেছেন মাশরাফী বিন মোর্ত্তজা। মাঠে নেমে প্রথম ম্যাচেই পেয়েছে রানের দেখা।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে আবাহনীর হয়ে খেলতে নামেন মাশরাফী। আট নম্বরে ব্যাট করতে নেমে ১৫ বলে তিন চার ও এক ছক্কায় ২৬ রান করেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক। ছোট্ট ঝড়ো ইনিংসটি খেলার পথে সপ্তম উইকেটে মোহাম্মদ সাইফউদ্দিনের সঙ্গে ৬২ রানের জুটি গড়েন মাশরাফী।

তাদের এই জুটিতে নির্ধারিত ৫০ ওভার শেষে আবাহনীর সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ২৩৬। ৪৫ বলে চার চার ও দুই ছক্কায় সর্বোচ্চ ৫৯ রান করে অপরাজিত থাকেন সাইফউদ্দিন।

অর্ধশতকের দেখা পেয়েছেন অধিনায়ক মোসাদ্দেক হোসেন। তার ৯৫ বলের ইনিংসটিতে রয়েছে তিনটি চারের মার। আগের ম্যাচে উত্তরা স্পোর্টের বিপক্ষে অর্ধশতক (৬৪) হাঁকান মিডল অর্ডার এই ব্যাটসম্যান।

গতবারের মতো এবারো আবাহনীকে নেতৃত্ব না দিয়ে সাধারণ খেলোয়াড় হিসেবে খেলছেন মাশরাফী।

নিউ জিল্যান্ড থেকে ফেরার পর নিজের সংসদীয় এলাকা নড়াইলে গিয়ে কিছুদিন ‍কাজও করেছেন দেশের অন্যতম সেরা এই ক্রিকেটার। সেখান থেকে ঢাকায় ফিরে পরিবার নিয়ে গিয়েছিলেন ভারতের মানালিতে। বেড়ানো শেষ হতেই মাঠে ফিরতে আর বিলম্ব করলেন না।

বৃহস্পতিবার ঢাকা লিগে নিজের প্রথম ম্যাচ খেলতে নামার আগে একদিন অনুশীলন করেছেন। বুধবার সকালে মিরপুরে অবস্থিত একাডেমিতে ঘাম ঝরিয়েছেন। রুবেল হোসেন, সাইফউদ্দিনদের সঙ্গে টানা বোলিং করেছেন নেটে। এরপর খানিকক্ষণ জিমও করেন। করে প্রথম দিনের অনুশীলন শেষ করেছেন।

ঢাকা লিগে গত মৌসুমটা অসাধারণ কাটিয়েছিলেন মাশরাফী। আবাহনীর হয়ে ১৬ ম্যাচে ৩৯ উইকেট নিয়ে এক মৌসুমে সর্বোচ্চ উইকেট নেওয়ার রেকর্ডও গড়েছিলেন তিনি। আবাহনীর শিরোপা জেতায়ও দারুণ অবদান ছিল তার।