সংবাদ শিরোনাম
  • আজ ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

মেসির মনে হয়েছিল রোনালদো পারবে না

৫:১৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, মার্চ ১৪, ২০১৯ খেলা

স্পোর্টস্ আপডেট ডেস্ক :: আগের দিন অবিশ্বাস্য এক ম্যাচ খেলে জুভেন্টাসকে প্রায় একাই চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে তুলেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। পরের দিন প্রায় একই কীর্তি গড়লেন লিওনেল মেসি। তবে মেসির চেয়ে পর্তুগিজ তারকার কাজটা ছিল কয়েকগুণ কঠিন। এমনটা করতে পারবেন তা ভাবতে পারেননি মেসিও। এমন কীর্তিতে বিস্মিত বার্সা অধিনায়ক। তাই রোনালদোর উচ্ছ্বসিত প্রশংসাই করতেও দ্বিধা করেননি আর্জেন্টাইন জাদুকর।

প্রথম লেগে অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠে ০-২ গোলে হেরে ঘরে ফিরেছিল জুভেন্টাস। দ্বিতীয় লেগ নিজেদের মাঠে হলেও প্রতিপক্ষ অ্যাটলেটিকো বলেই কাজটা বেশ কঠিন ছিল। আর সে কাজ বেশ সহজেই করে দিলেন রোনালদো। তিনটি গোল করেছেন পর্তুগিজ মহাতারকা। রোনালদোর প্রশংসায় তাই মেসি বলেন, ‘যেটা ক্রিস্টিয়ানো রোনালদো এবং জুভেন্টাস করেছে সেটা দুর্দান্ত। আমি ভেবেছিলাম অ্যাটলেটিকো মাদ্রিদকে হারানো অনেক কঠিন হবে। রোনালদো তিনটি গোল দিয়ে জাদুকরী একটি রাত কাটিয়েছে।’

এদিকে শেষ চারের লড়াইয়ে হয়তো রোনালদোর জুভেন্টাসের মুখোমুখি হতে পারে বার্সেলোনা। আর এমনটা হলে আরো একটি মেসি-রোনালদো দ্বৈরথ দেখতে পারবে ফুটবল বিশ্ব। আর কাজটা কঠিন হয়ে যাবে বার্সেলোনার জন্য। কিন্তু এমনটা ভাবছেন না মেসি।

সব প্রতিপক্ষকেই কঠিন বললেন তিনি, ‘সব প্রতিপক্ষই এখানে জটিল। উদাহরণ হিসেবে দেখতে পারেন আয়াক্সকে। তারা প্রমাণ করেছে এক ঝাঁক তরুণদের নিয়ে তারা কাউকে ভয় পায় না। এটা অবশ্যই কঠিন হবে যাদের বিপক্ষেই মাঠে নামি না কেন। আমাদের কঠিন প্রতিদ্বন্দ্বিতার জন্য নিজেদের প্রস্তুত করতে হবে।’

আগের দিন দারুণ জয় পেয়েছে বার্সেলোনাও। অলিম্পিক লিঁও মাঠ থেকে গোলশূন্য ড্র নিয়ে ফেরার পর নিজেদের মাঠে জয় পেতে হতো দলটিকে। ৫-১ গোলের ব্যবধানে লিঁওকে উড়িয়ে দিয়েই কোয়ার্টার ফাইনালের টিকেট কাটে দলটি। ম্যাচে জোড়া গোল দিয়েছেন মেসি। আরও দুটি গোল করিয়েছেন সতীর্থদের দিয়ে।