‘দিদি, রাজনৈতিক পাপ আপনাকে ছাড়বে না’

আন্তর্জাতিক ডেস্ক- পশ্চিমবঙ্গের ভাটপাড়ার বিধায়ক অর্জুন সিংকে তৃণমূল কংগ্রেসের দুর্দিনের সৈনিক বলা হতো। আর সেই বিধায়কই কিনা নির্বাচনের একমাস আগে নিজের দল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন।

আজ বৃহস্পতিবার দুপুর ১টার দিকে ভারতের দিল্লিতে বিজেপির সদর দপ্তরে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি বিজেপিতে যোগ দেন।

অর্জুন সিংয়ের বিজেপিতে চলে যাওয়াকে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘পাপের ফল’ বলে উল্লেখ করেছেন কংগ্রেসের দাপুটে নেতা বহরমপুরের সংসদ সদস্য অধীর রঞ্জন চৌধুরী।

মমতার উদ্দেশে ফেসবুকে তিনি বলেন, ‘দিদি, আপনার রাজনৈতিক পাপ আপনাকে ছাড়বে না।’

এই দল বদলকে ‘নোংরা খেলা’ বলে উল্লেখ করে অধীর রঞ্জন লিখেন, ‘যে রাজনৈতিক নোংরা খেলায় দিদি (মমতা) কংগ্রেস দল ভাঙলো, সেই একই খেলায় দিদির দল ভাঙছে বিজেপি।’

ভারতীয় গণমাধ্যমে খবর, ভাটপাড়ার দীর্ঘদিনের বিধায়ক এবং পৌরপ্রধান ছিলেন অর্জুন সিং। এবার তিনি সংসদ সদস্য হওয়ার ইচ্ছে প্রকাশ করেছিলেন। এতেই ঘটেছে বিপত্তি। কারণ গত দুবারের সংসদ সদস্য দীনেশ ত্রিবেদীকেই ফের প্রার্থী করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে দলের আরও বড় দায়িত্ব এবং রাজ্যের মন্ত্রিত্বের প্রস্তাব দেওয়া হয়েছিল অর্জুনকে। কিন্তু এতে তিনি সন্তুষ্ট হননি।

দল পরিবর্তনের বিষয়টি আগেই পরিষ্কার করেছিলেন অর্জুন সিং। দলের মধ্যে থেকে কোন্দল করা তার পছন্দ নয়। এ কারণেই দলত্যাগের সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেন তিনি। যদিও দল বদলের পরে অন্য কারণ দেখিয়েছেন অর্জুন সিং।

বিমানবাহিনীর ‘এয়ার স্ট্রাইক’ নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় প্রশ্ন তোলায় দল ত্যাগ করেছেন জানিয়েছে অর্জুন বলেন, ‘নরেন্দ্র মোদী দেশের জন্য কিছু করে দেখিয়েছেন। অথচ মমতা বন্দ্যোপাধ্যায় প্রশ্ন তুলেছেন যে, জঙ্গিদের দেহ কোথায়?’

Sharing is.

Share on facebook
Share with others
Share on google
Share On Google+
Share on twitter
Share On Twitter
  • You May Also Like:
  • Top Views