টাইগারদের ব্যর্থতার রহস্য জানালেন রাহি

স্পোর্টস্ আপডেট ডেস্ক :: নিউজিল্যান্ডের চলতি সফরে এখনও জয়ের দেখা পায়নি টাইগাররা। প্রথম টেস্টে চার দিন লড়াই করে ইনিংস ও ৫২ রানে হেরেছিল বাংলাদেশ। আর দ্বিতীয় টেস্টে হারের ব্যবধান ইনিংস ও ১২ রানে। অথচ বৃষ্টিতে প্রথম দুই দিন খেলাই হয়নি। তারপরও বাংলাদেশ পারেনি অন্তত ড্র করতে।

পুরো নিউজিল্যান্ড সফরেই এক-দুইজন ছাড়া বাংলাদেশের ব্যাটসম্যানরা ব্যর্থ। পাশাপাশি বোলাররাও নিজেদের প্রমাণ করতে পারেননি। বিশেষ করে টেস্টে পেসাররা পুরোপুরি ব্যর্থ। আর এই ব্যর্থতার পেছনে কারণ হিসেবে অভিজ্ঞতার অভাবকেই চিন্হিত করেছেন টাইগার পেসার আবু জায়েদ রাহি।

তৃতীয় টেস্টের আগে রাহি বলেন, ‘আমাদের যারা পেস বোলার খেলছে তাদের মধ্যে মুস্তাফিজ শুধু ১১টি ম্যাচ (১৩টি) খেলেছে। আমার কাছে মনে হয় যে আমাদের আরও বেশি অভিজ্ঞ হওয়া উচিত বা আমাদের আরও খেলানো উচিত। অন্যান্য দেশের যে বোলাররা রয়েছে আপনারা দেখেন তারা অনেকেই অনেকগুলো টেস্ট খেলেছে। আমি মনে করি আমাদেরও অনেক টেস্ট খেলা উচিত।’
রাহি আরও বলেন, ‘টেস্ট খেলাটা হলো অভিজ্ঞতার ব্যাপার। আপনি যতো বেশি টেস্ট খেলবেন তত বেশি আপনার অভিজ্ঞতা হবে। আপনি তত বেশি বুঝতে পারবেন টেস্ট ক্রিকেটটা কেমন। আমার কাছে মনে হয় যে আমাদের অনেক টেস্ট খেলা উচিত।’

‘ওয়ালশের সঙ্গে কথা বলেছি। আরও কাজ করতে হবে। তবে দেশের থেকে এখানে সুইং বেশি পাচ্ছি বলে। এটাও একটা ভালো দিক। এছাড়া সাউদির (টিম) বাবল বলটাও শেখার চেষ্টা করছি। সিরিজের পর সাউদির সঙ্গে এটা নিয়ে কথা বলবো।’ ক্রাইস্টচার্চে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে ১৬ মার্চ মুখোমুখি হবে দু’দল।

Sharing is.

Share on facebook
Share with others
Share on google
Share On Google+
Share on twitter
Share On Twitter
  • You May Also Like:
  • Top Views