‘যে দেশ নিরাপত্তা দেবে না, সে দেশে খেলতে যাব না’

স্পোর্টস্ আপডেট ডেস্ক :: এ মুহূর্তে নিউজিল্যান্ডে খেলার কোনো অবস্থাই নেই, তাই সিরিজ বাতিল করা হয়েছে। আপাতত ক্রিকেটারদের নিরাপত্তাই প্রাধান্য পাবে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

শুক্রবার দুপুরে নিজ বাসায় সাংবাদিকদের তিনি আরো জানান, দ্রুততম সময়ে ক্রিকেটারদের দেশে ফিরিয়ে আনা হবে।

পাপন বলেন, এখন ওরা সবাই নিরাপদে আছে। এছাড়া আমরা দুই টিম মিলে আলাপ করেই খেলাটা বাতিল করার সিদ্ধান্ত নিয়েছি। প্রত্যেক দেশকেই এ ব্যাপারে সতর্ক হতে হবে এবং প্রত্যেকটা টিমকেও সতর্কও হতে হবে।

এসময় খেলোয়াড়দের নিরাপত্তা নিয়ে তিনি বলেন, আমরা যেভাবে নিরাপত্তা তাদের দিয়ে থাকি, নিউজিল্যান্ড সেই নিরাপত্তার কিছুই দেয়নি। এটা সত্যি এবং এটা শুধু এখানে নয় যত দেশে আমরা খেলতে যাই কোথাও তেমন কোনো নিরাপত্তা দিতে দেখিনি।

এসময় বিসিবি সভাপতি আরো বলেন, ‘এ ঘটনার পরে এটা নিশ্চিত বাংলাদেশ দল যে দেশেই খেলতে যাক না কেন, আমাদের মিনিমাম নির্দেশনা থাকবে, নিরাপত্তা আমাদের সিওর থাকতে হবে। এটা যারা দিতে পারবে, তাদের দেশেই আমরা খেলতে যাব।

এদিকে ক্রাইস্টচার্চের মসজিদে বন্দুকধারীতে হামলায় এখন পর্যন্ত ৪০ জন নিহতের খবর পাওয়া গেছে। নিহতদের মধ্যে দুই জন বাংলাদেশিও রয়েছেন বলে জানিয়েছে নিউজিল্যান্ডে বাংলাদেশের কনসাল শফিউর রহমান।

তিনি জানান, নিহতদের একজন হলেন কৃষিবিদ ড. আবদুস সামাদ। তিনি ক্রাইস্টচার্চের লিংকন বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করতেন। এর আগে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ছিলেন। তার স্ত্রীরও সন্ধান পাওয়া যায়নি এখন পর্যন্ত।

মিসেস হোসনে আরা ছবি নামে আরেক বাংলাদেশির নিহত হওয়ার খবর দিয়েছেন বাংলাদেশের কনসাল শফিউর রহমান। এছাড়া আট বাংলাদেশি গুলিবিদ্ধ হয়েছেন। এদের মধ্যে দুই জনের অবস্থা আশঙ্কাজনক।

Sharing is.

Share on facebook
Share with others
Share on google
Share On Google+
Share on twitter
Share On Twitter
  • You May Also Like:
  • Top Views