‘বন্দুকে সাইলেন্সার ছিল, শব্দ শোনা যায়নি’

২:৪৯ অপরাহ্ণ | শুক্রবার, মার্চ ১৫, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর :: নিউজিল্যান্ডের ক্রাইস্টাচার্চের দুটি মসজিদে বন্দুকধারীরা যে অস্ত্রগুলো দিয়ে হামলা চালিয়েছে, সেগুলোতে ‘সাইলেন্সার’ লাগানো ছিল বলে কোনো শব্দ হয়নি। এ কথা জানিয়েছেন পরাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন।

শুক্রবার দুপুর সোয়া ১২টার দিকে সিলেট ওসমানী আন্তর্জানিক বিমানবন্দরে এক ব্রিফিংয়ে পরাষ্ট্রমন্ত্রী এসব কথা জানান।

পরাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন জানান, ‘প্রায় ৩০ জনের মতো মারা গেছেন বলে তারা খবর পেয়েছেন। নিহত ব্যক্তিদের মধ্যে একজন বাঙালি নারী আছেন বলেও জানান তিনি।

আবদুল বলেন, নিউজিল্যান্ডে আমাদের কোনো মিশন নেই। এ কারণে অন্য মাধ্যম থেকে খবর পেয়েছি। তবে আমাদের ক্রিকেটাররা সুস্থ আছেন। সবাই ঘটনাস্থল থেকে ফিরে গেছেন। জুমার নামাজের কিছুক্ষণের মধ্যে দুটি মসজিদে একসঙ্গে হামলা চালানো হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, ক্রিকেটারদের কম নিরাপত্তা দেয়া হয়েছে-এমনটি তার জানা নেই। নিউজিল্যান্ডের এ হামলা প্রসঙ্গে তিনি জানান, যারা নিজেদের সন্ত্রাসমুক্ত দেশ বলে দাবি করে তাদের দেশেই মাঝেমধ্যে এ ধরণের ঘটনা ঘটে। আমরা ভালো নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি। আমাদের দেশে গত দুই তিন বছরে এ ধরণের ঘটনা ঘটেনি।

সংবাদ সম্মেলনে, বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী বলেন, ‘বাংলাদেশ দলের ক্রিকেটাররা দ্রুত ফিরে আসবেন। বিসিবির চেয়ারম্যানের সঙ্গে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের আলোচনা হয়েছে। ২/১ দিনের মধ্যে ফিরে আসবেন তারা।