ক্রাইস্টচার্চে হামলার ঘটনায় আইসিসির শোক প্রকাশ

৩:১৭ অপরাহ্ণ | শুক্রবার, মার্চ ১৫, ২০১৯ খেলা

স্পোর্টস্ আপডেট ডেস্ক :: ক্রাইস্টচার্চের কাছেই আল নুর মসজিদে আজ শুক্রবার স্থানীয় সময় বেলা দেড়টার দিকে সন্ত্রাসী হামলা হয়। তাতে ঝড়ে গেছে কমপক্ষে ৪৯টি তাজা প্রাণ। যার মধ্যে রয়েছেন অন্তত দুইজন বাংলাদেশিও। আহত হয়েছে আরও অনেকে। আর এ ঘটনায় শোক প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন বলেছেন, ‘ক্রাইস্টচার্চে ভয়ানক হামলার ঘটনায় আমরা শোকাহত। এ হামলায় নিহতদের পরিবার, বন্ধু ও স্বজনদের জন্য আন্তরিক সমবেদনা জানাচ্ছি। দুই দলের খেলোয়াড়, স্টাফ এবং ম্যাচ অফিশিয়ালরা সবাই নিরাপদে আছেন এবং ম্যাচ বাতিলের সিদ্ধান্তে পূর্ণ সমর্থন জানাচ্ছে আইসিসি।’

তবে ঘটনার ভয়াবহতা বাড়তে পারতো আরও অনেক গুণ। কারণ এর মিনিট পাঁচেক পরেই সে মসজিদে নামাজ আদায় করতে গিয়েছিলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। মসজিদের কাছে যখন পৌঁছান তখন রক্তাক্ত এক মহিলা এসে টাইগারদের বিষয়টি অবহিত করেন। এরপর আর তারা বাস থেকে নামেননি। তৎক্ষণাৎ হেঁটে অনেকটা দৌড়ে ফেরত আসেন হ্যাগলি ওভালে। সেখান থেকে টিম বাসে করে হোটেলে।

এদিকে এ ঘটনায় ক্রাইস্টচার্চ টেস্ট বাতিল করা হয়েছে। ফলে খুব শিগগিরই দেশে ফিরছেন ক্রিকেটাররা। তবে সমস্যা এক সঙ্গে এতজনের টিকেট সংগ্রহ করা নিয়েই। তবে যতো দ্রুতি সম্ভব টিকেট ব্যবস্থা করে সবাই দেশে ফিরছেন বলে জানান ম্যানেজার খালেদ মাসুদ পাইলট। আর নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডও তাদের সার্বিক সহায়তা করছেন বলেও জানান তিনি।