টাইগারদের নিরাপত্তা নিয়ে অসন্তোষ স্বরাষ্ট্রমন্ত্রীর

সময়ের কণ্ঠস্বর :: নিউজিল্যান্ড সফররত বাংলাদেশ ক্রিকেট দলের নিরাপত্তা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, “নিউজিল্যান্ডে মসজিদে হামলা নিন্দনীয়। আমরা বিদেশি খেলোয়াড়দের ভিআইপি নিরাপত্তা দিয়ে থাকি, কিন্তু আমাদের ক্রিকেট দলকে কেন পর্যাপ্ত নিরাপত্তা দেওয়া হয়নি তা এখনও জানি না।”

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছায় রক্তদাতা সম্মাননা অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “আমরা বিদেশি খেলোয়াড়দের ভিআইপি নিরাপত্তা দিয়ে থাকি। কিন্তু নিউজিল্যান্ড কেন সেটা করেনি তা জানি না। আমাদের নিরাপত্তা নিয়ে নানা কথা বলেছিল অস্ট্রেলিয়া ক্রিকেট টিম। অথচ আমরা তাদের নজিরবিহীন নিরাপত্তা দিয়েছি। তারা সন্তুষ্টিও প্রকাশ করেছে। কিন্তু আমাদের বেলায় কেমন এমন হলো যে ক্রিকেটারদের দৌড়ে হোটেলে যেতে হলো। খবর নেই। পরেই সব জানবেন।”

অপর এক প্রশ্নে আসাদুজ্জামান বলেন, “কারা গুলিবিদ্ধ হয়েছেন তা জানতে চেষ্টা করছি। ক্রিকেট টিম সিদ্ধান্ত নিয়েছে তারা চলে আসবে। আমরাও সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলছি, কেন আমাদের ক্রিকেট দল নিরাপত্তা দেওয়া হলো না “

শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদের পৃথক হামলায় দুই বাংলাদেশিসহ অন্তত ৪৯ জনের নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এর মধ্যে হ্যাগলি ওভাল মাঠের কাছের মসজিদে নামাজ পড়তে গিয়েছিলেন বাংলাদেশের কয়েকজন ক্রিকেটার। কিছুটা দেরিতে সেখানে যাওয়ায় অল্পের জন্য রক্ষা পান তারা।

Sharing is.

Share on facebook
Share with others
Share on google
Share On Google+
Share on twitter
Share On Twitter
  • You May Also Like:
  • Top Views