‘ইসলাম যে শান্তির ধর্ম, উদারতার ধর্ম’ স্বীকার করল পশ্চিমা মিডিয়া!

আন্তর্জাতিক ডেস্ক :: ইসলাম যে শান্তির ধর্ম, উদারতার ধর্ম তা আরো একবার প্রমাণিত হয়েছে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে সন্ত্রাসী হামলায়। পশ্চিমা বিশ্বের মিডিয়ায় এসব কথা বলা হয়েছে।

শুক্রবার সেখানে জুমার নামাজ আদায় করতে যাওয়া মুসল্লিদের ওপর নির্বিচারে গুলি চালিয়েছে যে শ্বেতাঙ্গ আধিপত্যবাদী ব্রেনটন টেরেন্ট, তাকে ভাই বলে সম্বোধন করা হয়েছে ঘটনার সময়। সে যখন মসজিদে প্রবেশ করে হামলা শুরু করে তখন একজন মুসলিমকে বলতে শোনা যায় তাকে ডাকছেন ‘হ্যালো ব্রাদার’ বলে। বৃটেনের অনলাইন ডেইলি মেইল লিখেছে, ওই মুসলিমকে ডাকা হচ্ছে ‘হিরো’।

তিনি ওই হামলাকারীর শিকারে পরিণত হয়েছেন। আর হামলাকারীর প্রতি তিনি যে উদারতা দেখিয়েছেন, যে শব্দ উচ্চারণ করেছেন তা-ই তার শেষ উচ্চারিত শব্দ। ওই ‘হিরো’ মারা গেছেন। তবে রিপোর্টে তার নাম বলা হয়নি।

এর আগের এক রিপোর্টে এমন হিরো হিসেবে আখ্যায়িত করা হয়েছে পাকিস্তানি নাইম রশিদকে। তবে মেইলের রিপোর্ট যা ইঙ্গিত করছে তাতে যে হিরোর কথা বলা হয়েছে, তিনি সম্ভবত নাইম রশিদ। তার উচ্চারিত শব্দ দুটির মধ্য দিয়ে ইসলামের উদারতা ফুটে উঠেছে- এ কথাটিই লিখেছে পশ্চিমা প্রভাবশালী মিডিয়া ডেইলি মেইল। মুসলিম সম্প্রদায় ও অন্যরা এমন নজিরের প্রশংসা করছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের একজন ব্যবহারকারী ফারুক লিখেছেন, মুসলিমদের ধর্মীয় বিশ্বাস সহিংস নয় এটা প্রমাণ দিতে আর কত মুসলিমের প্রাণ দিতে হবে?

ইয়াসিন নামে আরেকজন লিখেছেন, ঘৃণার বিপরীতে ভালবাসা। আমাদের সাহায্য করেন আল্লাহ।

Sharing is.

Share on facebook
Share with others
Share on google
Share On Google+
Share on twitter
Share On Twitter
  • You May Also Like:
  • Top Views