এবার লন্ডনে মসজিদের ইমামের উপর হামলা

১২:৩১ অপরাহ্ণ | শনিবার, মার্চ ১৬, ২০১৯ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে হামলার কয়েক ঘণ্টার মাথায় পূর্ব লন্ডনের এক ইমামের উপর হামলার ঘটনা ঘটেছে।

জানা গেছে, ইমামকে হাতুড়ি দিয়ে পেটানো হয়েছে। তবে এখানে হতাহতের খবর পাওয়া গেলেও প্রাণনাশের কোনো খবর পাওয়া যায়নি।

শুক্রবার (১৫ মার্চ) স্থানীয় সময় দুপুর ১ টার দিকে পূর্ব লন্ডনের ক্যানন স্ট্রি রোডের একটি মসজিদের ইমামসহ কয়েকজনের উপর হামলা করে সন্ত্রাসীরা বলে জানিয়েছে ইন্ডিপেডেন্ট।

ইন্ডিপেডেন্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদের ঢুকে এলোপাতাড়ি গুলি চালানোর ঠিক কয়েক ঘন্টা পরেই পূর্ব লন্ডনের স্ট্রিট ক্যানন রোডের একটি মসজিদের সামনে ইমামসহ তিন জনের উপর হাতুড়ি দিয়ে যখম করে পালিয়ে যায় হামলাকারীরা।

খবরে বলা হয়, হামলার সময় মসজিদে আসা মুসল্লিদের সন্ত্রাসী বলে চিৎকার করতে থাকে তারা। হামলাকারীরা ওই মসজিদের ইমামের নীল কালারের গাড়িটিকে টার্গেট করছিলো। যখন ইমাম ওই গাড়িতে উঠতে যাচ্ছিল ঠিক ওই মূহুর্তে হামলাকারী তার উপর অতর্কিত হাতুড়ি চালায় বলে জানিয়েছে প্রতক্ষদর্শীরা। হামলাকারীদের শিকার হন ২৭ বছরের এক যুবতী। পরে তাকে হাসপাতালে নেওয়া হয়।

লন্ডনের মেট্রোপলিটন পুলিশ জানায়, শুক্রবার দুপুর ১ টার দিকে ইমামের গাড়িকে লক্ষ্য করে তার উপর হামলার হামলা চালিয়েছে। ওই হামলায় খবর জানতে পেরে ঘটনাস্থলে পুলিশ পৌঁছানোর আগেই হামলাকারীরা গাড়ি নিয়ে পালিয়ে যায়।

পুলিশের কাছে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওই হামলাকারীরা শ্বেতাঙ্গ এবং তাদের বয়স ২০ থেকে ৩০-য়ের মধ্যে। পুলিশ জানিয়েছে, এই ঘটনার তদন্ত চলছে। তবে কি কারণে ওই হামলা চালানো হয়েছে তা এখনও নিশ্চিত নয়।

তবে এখন পর্যন্ত হামলাকারীদের পরিচয় জানাতে পারেনি নিরাপত্তা বাহিনী।