সংবাদ শিরোনাম
  • আজ ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

খালেদা জিয়াকে ছাড়ার জন্য কারাগারে নেয়নি: গয়েশ্বর

৩:৪৬ অপরাহ্ণ | মঙ্গলবার, মার্চ ১৯, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- ‘দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ছাড়ার জন্য সরকার কারাগারে নেয়নি’ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেছেন, খালেদা জিয়াকে জেলে রেখেও সরকার পুরোপুরি স্বস্তিতে নেই। তারা স্বস্তিবোধ করবেন তখনই যখন খালেদা জিয়ার মৃত্যু সংবাদ শুনবে।

মঙ্গলবার (১৯ মার্চ) বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার চিকিৎসা ও মুক্তির দাবিতে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে গয়েশ্বর চন্দ্র এসব কথা বলেন।

তিনি বলেন, আন্দোলন করেই সব দাবি আদায় করতে হবে। কিছু আদায় করতে হলে কিছু করতে হবে। আর কিছু করতে গেলে কিছু ত্যাগ করতে হয়, প্রয়োজন বোধে মরতেও হয়।

গয়েশ্বর চন্দ্র বলেন, পরিশ্রম ছাড়া, ত্যাগ ছাড়া কোনো কিছুই অর্জন করা যায় না। দানবের কাছে দাবি করে কিছু অর্জন হবে না। রাষ্ট্র ক্ষমতায় দানবকে বসিয়ে মুখে মুখে দাবি আদায় সম্ভব হবে না।

জনগণ এখন নেতৃত্বের অপেক্ষায় আছে-এমন মন্তব্য করে বিএনপির এ নেতা বলেন, সঠিক নেতৃত্ব পেলে জনগণই তাদের অধিকার আদায় করে নিতে জানে। জনগণ এখন অধিকার আদায়ের যুদ্ধের জন্য প্রস্তুত।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আপনি একটি রাজনৈতিক দল (বিএনপি) করেন, যে দলটি বার বার মানুষের ভোটে নির্বাচিত হয়ে ক্ষমতায় গেছে। তার বিপরিতে যে দলটি আছে তার চরিত্র কী? ভাষা কী, ইচ্ছে কী; রাজ পথে থেকে এটা বোঝা দরকার। সেটা যদি বুঝতে না পারেন তাহলে যে দুর্গতিতে থাকার কথা, সেটাই হচ্ছে।