মিরপুরে উচ্ছেদ অভিযানে বাধা দেওয়ায় ইউপি চেয়ারম্যান আটক

১১:৫৫ পূর্বাহ্ণ | বুধবার, মার্চ ২০, ২০১৯ স্পট লাইট

রাজু আহমেদ, ষ্টাফ রিপোর্টার: রাজধানীর মিরপুরের বড়বাজার এলাকায় তুরাগ নদীতে অবৈধ স্থাপনা উচ্ছেদের সময় বাধা দেয়ায় সাভারের কাউন্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুল ইসলাম খান শান্তকে আটক করা হয়েছে। এ নিয়ে উভয় পক্ষের মাঝে বাকবিতণ্ডা ও যুক্তিতর্ক চলছে।

জানা গেছে, আজ বুধবার সকালে বিআইডব্লিউটিএর একটি আভিযানিক দল রাজধানীর আশপাশের নদী দখল মুক্ত করনের অংশ হিসেবে মিরপুরের বড়বাজার এলাকায় অভিযান পরিচালনা করে। খবর পেয়ে পার্শ্ববর্তী সাভারের কাউন্দিয়া ইউনিয়নের চেয়ারম্যান আতিকুল ইসলাম শান্ত ঘটনাস্থলে উপস্থিত হয়ে আভিধানিক দলের সদস্যদের উপর হামলা করলে তাকে আটক করা হয়েছে।

ঘটনাটির সত্যতা স্বীকার করে বিআইডব্লিউটি এর যুগ্ম পরিচালক আরিফুর রহমান জানান, সকাল থেকে বিআইডব্লিউটি এর নির্বাহী ম্যাজিষ্ট্রেটের সমন্বয়ে একটি আভিধানিক দল এ উচ্ছেদ অভিযান পরিচালনাকালে হঠাৎ তাদের উপর হামলা করেন কাউন্দিয়া ইউপি চেয়ারম্যান আতিকুল ইসলাম শান্ত। তাকে আটক করা হলেও এখনো পর্যন্ত তাকে নিয়ে কোন সিদ্ধান্ত নেয়া হয়নি। অভিযুক্ত চেয়ারম্যান শান্ত খান নানা যুক্তিতর্ক উপস্থাপন করে যাচ্ছেন।

এদিকে উচ্ছেদের খবর শুনে নিজের মাথা ঠিক ছিলো না দাবি করে হামলার বিষয়টি স্বীকার করে চেয়ারম্যান আতিকুল ইসলাম খান শান্ত নিজের দোষ স্বীকার করে নিয়েছেন। তিনি তার এমন কর্মে অনুতপ্ত বলেও স্বীকার করেন।

তবে উচ্ছেদের বাধা ও উচ্ছেদ অভিযানে অংশ নেয়া দলের সদস্যদের মারধর করার অপরাধে চেয়ারম্যান শান্ত খানের বিরুদ্ধে কি ব্যবস্থা গ্রহণ করা হলো তার এখনো জানা যায়নি।