• আজ ৭ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

একুশে পদক প্রাপ্ত কিংবদন্তী কণ্ঠশিল্পী শাহনাজ রহমতুল্লাহ না ফেরার দেশে

৭:৫২ পূর্বাহ্ণ | রবিবার, মার্চ ২৪, ২০১৯ গুণীজন সংবাদ
Shanaz

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর:  ‘এক নদী রক্ত পেরিয়ে’, ‘জয় বাংলা বাংলার জয়’, ‘একবার যেতে দে না আমার ছোট্ট সোনার গাঁয়’, ‘একতারা তুই দেশের কথা বলরে এবার বল’, ‘প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ’সহ অসংখ্য কালজয়ী গান গাওয়া কিংবদন্তী কণ্ঠশিল্পী শাহনাজ রহমতুল্লাহ আর নেই (ইন্নানিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

শনিবার (২৩ মার্চ) দিনগত রাত ১টায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা গেছেন। নিজ বাসাতেই হার্ট অ্যাটাকে তার মৃত্যু হয়েছে বলে বিশ্বস্ত সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

১৯৬৩ সালে গুনী এ শিল্পী মাত্র ১১ বছর বয়সে রেডিও এবং চলচ্চিত্রের গানে যাত্রা শুরু করেন। পাকিস্তানে থাকার সুবাদে করাচি টিভিসহ উর্দু ছবিতেও গান করেছেন তিনি। একুশে পদক পাওয়া গুনী এই শিল্পীর মৃত্যুতে দেশের সংগীত জগতের উজ্জল নক্ষত্রটির বিদায় ঘটলো। বিবিসি জড়িপে সর্বকালের সেরা ২০টি গানের মাঝে  কিংবদন্তী কণ্ঠশিল্পী শাহনাজ রহমতুল্লাহর ৪টি গান স্থান করে নিয়েছে।

গত সাত বছর আগে হঠাৎ করেই গানের জগৎ ছেড়ে দেন শাহনাজ রহমতুল্লাহ। বাসার বাহিরে খুব একটা বেশি আসতেন না। নামাজ-কোরআন পড়েই পাড় করেছেন সময়।

শাহনাজ রহমতুল্লাহর মেয়ে সিনথিয়া থাকেন লন্ডনে। আর একমাত্র ছেলে ফয়সাল যুক্তরাষ্ট্রের এক ইউনিভার্সিটি থেকে এমবিএ করে এখন কানাডা প্রবাসী।