শুটিং চলাকালিন সময়ে ইরানে দুর্ঘটনার শিকার অনন্ত!

১:২৩ পূর্বাহ্ণ | সোমবার, মার্চ ২৫, ২০১৯ বিনোদন
ananta

বিনোদন ডেস্ক: ‘দিন-দ্য ডে’র শুটিং চলাকালিন সময়ে ইরানে দুর্ঘটনার শিকার হয়ে ছয় সপ্তাহের বিশ্রামে আছেন জনপ্রিয় অভিনেতা অনন্ত জলিল। দিন-দ্য ডে’ ছবির ইরান অংশের মূল পরামর্শক ও উপদেষ্টা ড. মুমিত আল রশিদ খবরটি জানিয়েছেন।

তবে ছবির কাজ বন্ধ না করে এবার ইরানের ফারাবি সিনেমা ফাউন্ডেশনের পরিচালক আলীরেজা তাবেশ ও এই ছবির নির্মাতা মুর্তজা অতাশ জমজম শুটিং বহর নিয়ে বাংলাদেশে আসার পরিকল্পনা করছেন।

ড. মুমিত আল রশিদ বলেন, ‘বহুল প্রতীক্ষিত ‘দিন-দ্য ডে’র শুটিং শুরু হয়েছিলো গেল মাসের ২৭ তারিখে। কিন্তু চলতি মাসের ৪ তারিখে ইরানের হেরাতের এক দুর্গম পাহাড় ও মরুভূমি এলাকায় শুটিংরত অবস্থায় উটের পিঠ থেকে পড়ে মারাত্মক আহত হন অনন্ত জলিল।
এই ছবিতে তিনিই কেন্দ্রীয় চরিত্র। এমন ঘটনায় তাকে দ্রুত স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানে চিকিৎসাব্যবস্থা ভালো না হওয়ায় ইরানের তৃতীয় বৃহত্তম নগরী এসফাহনে নিয়ে যাওয়া হয়।’

তিনি বলেন, সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে দেশে ফিরে আসেন অনন্ত জলিল। বুকের পাঁজরে মারাত্মক ব্যথা অনুভূত হওয়ায় দেশে ফিরেই থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে যান অনন্ত। সেখানে চিকিৎসা শেষে বৃহস্পতিবার (২১ মার্চ) দেশে ফেরেন তিনি। বামরুনগ্রাদের চিকিৎসকরা তাকে অন্তত ৬ সপ্তাহ বিশ্রাম নেয়ার কথা জানিয়েছেন।’

মুমিত জানান, প্রথমে ইরানের চিকিৎসকরা দুই সপ্তাহের রেস্ট নেয়ার কথা জানালে আমরা ভেবেছিলাম অনন্ত ভাই সুস্থ হলেই একেবারে শুটিংয়ে ফিরবো। কিন্তু এখন যেহেতু তাকে দীর্ঘদিন বিশ্রামে থাকতে বলা হয়েছে, তাই সিদ্ধান্ত বদল করছি। অনন্ত ভাই নিজেও চান উনার অংশ ছাড়া বাদবাকি শুটিং যেন করে ফেলা হয়। আর সে কারণেই আমরা এপ্রিলের প্রথম সপ্তাহে ঢাকায় আসছি।

‘দিন-দ্য ডে’র শুটিং নিয়ে বাংলাদেশে শুরুর দিকে অনুমতি পাওয়ার বিষয়টি নিয়ে জটিলতা তৈরী হলেও এখন আর কোনো অসুবিধা নেই বলেও জানান মুমিত।

তিনি বলেন, আমরা বাংলাদেশে ছবির শুটিং করার অনুমতি পেয়ে গেছি। আগামি এপ্রিলের প্রথম সপ্তাহে শুটিং বহর ইরান থেকে ঢাকায় আসবে। এরপর টানা ১৫দিন শুটিং শেষ করে আবার ইরানে চলে যাবে। আশা করছি এরমধ্যে অনন্ত ভাই সুস্থ হয়ে উঠবেন। একটি আন্তর্জাতিক মানের ছবি হতে যাচ্ছে ‘দিন দ্য ডে’। ছবিতে স্টার কাস্ট ছাড়াও ফাইটিং ডিরেক্টর, পোশাক ও মঞ্চ সজ্জা, স্ট্যানম্যান্ট-সবাই ইরানের শীর্ষস্থানীয় ও নামকড়া।

উল্লেখ্য, বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনার ছবি ‘দিন দ্য ডে’। ছবিতে কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে অনন্ত জলিলকে।