তুরাগ নদী দখলমুক্ত করনে ফের বিআইডব্লিউটিএ’র উচ্ছেদ অভিযান

৫:০১ অপরাহ্ণ | সোমবার, মার্চ ২৫, ২০১৯ স্পট লাইট

রাজু আহমেদ, ষ্টাফ রিপোর্টার: তুরাগ নদীর দুই তীর অবৈধ দখলমুক্ত করতে চলমান উচ্ছেদ অভিযানে কয়েক দিনের বিরতি শেষে মিরপুরে ফের শুরু উচ্ছেদ অভিযান শুরু করেছে বিআইডব্লিউটিএ।

বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোস্তাফিজুর রহমান ও যুগ্ম পরিচালক আরিফ উদ্দিনের নেতৃত্বে আজ সোমবার সকাল নয়টা থেকে বিকাল চারটা পর্যন্ত মিরপুরের দিয়াবাড়ি ঘাট থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদের মাধ্যমে ফের এ অভিযান শুরু করেছে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ। তুরাগ তীরে দিয়াবাড়ি ঘাটে বেশ কয়কটি অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়েছে।

বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক আরিফ উদ্দিন সময়ের কণ্ঠস্বরকে বলেন – রাজধানীর আশপাশের ৫০ কিলোমিটার নদী অবৈধ দখল মুক্তকরনের লক্ষ মাত্রায় পৌছানো পর্যন্ত অভিযানের ধারাবাহিকতার অংশ হিসেবে তৃতীয় ধাপের এ অভিযান চলবে। ইতিমধ্যে ঢাকার আশপাশের বুড়িগঙ্গা ও তুরাগ নদীর সদরঘাট, বসিলা, আমিনবাজার, গাবতলী, বড়বাজার এলাকায় অভিযান চালিয়ে বিপুল সংখ্যক স্থায়ী-অস্থায়ী স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এমতাবস্থায় মিরপুরের দিয়াবাড়ি ঘাট থেকে আশুলিয়া পর্যন্ত তুরাগ নদীর দুই পাড় অবৈধ দখল মুক্ত না হওয়া পর্যন্ত এ অভিযান চলমান থাকবে।