ক্রিকেট ইতিহাসে লজ্জার নজির গড়ে জয় পেল অশ্বিন

৪:২০ অপরাহ্ণ | মঙ্গলবার, মার্চ ২৬, ২০১৯ খেলা

স্পোর্টস্ আপডেট ডেস্ক :: রাজস্থান রয়েলসের বিপক্ষে আইপিএলের ১২তম আসরে নিজেদের প্রথম ম্যচে জয় পেয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। কিন্তু সেই জয়ে গর্ব, তৃপ্তি বা স্বাদ কিছুই নেই। আছে বিতর্ক, ধিক্কার। ক্রিকেটের পথে গতিরোধক। দিনশেষে পাঞ্জাব নয় জয়ী শুধু অশ্বিন। হার সকলের। হার ক্রিকেটের।

ম্যাচের ১২ ওভারের মধ্যে ১ উইকেট হারিয়ে একশ’ ছাড়ানো রান করে রাজস্থান। ম্যাচের চালকের স্থানে রাহানের দল। পাঞ্জাবের দেওয়া ১৮৫ রানের লক্ষ্য পেরিয়ে যাওয়া সময়ের ব্যাপার মাত্র। ফিফটি করে ব্যাট করছেন ওপেন করা জস বাটলার। কিন্তু ১৩তম ওভারে এসে অশ্বিনের বলে ‘ম্যানকিডিং’ এর শিকার হয়ে আউট বাটলার।

নন স্ট্রাইক প্রান্তে থাকা বাটলার বল ডেলিভারি হওয়ার আগেই পপিং ক্রিজ ছেড়ে দেন। বল ডেলিভারি না করে স্ট্যাম্প ভেঙে দেন পাঞ্জাব অধিনায়ক অশ্বিন। রান আউট ইংলিশ ব্যাটসম্যান। বিষাদ নিয়ে ফিরে যাওয়ার আগে ৪৩ বলে ৬৯ রান করেন বাটলার। শেষ পর্যন্ত ১৭০ রানে অলআউট হয়ে যায় রাজস্থান। সানজু সামসন ৩০ এবং স্টিভ স্মিথ ২০ রান করেন। কিন্তু পরের সাত ব্যাটসম্যান মোটে ১৮ রান করে আউট হওয়ায় হার নিয়েই মাঠ ছাড়তে হয় রাজস্থানকে।

এর আগে শুরুতে ব্যাট করে পাঞ্জাবরে গেইল খেলেন ৪৭ বলে ৭৯ রানের দারুণ ইনিংস। এছাড়া মায়াঙ্ক আগারওয়াল ২২ এবং সরফরাজ খান ৪৬ রান করলে বড় সংগ্রহ পায় পাঞ্জাব। রাজস্থানের হয়ে বেন স্টোকস দুটি উইকেট নেন। পাঞ্জাবের স্যাম কারাম, মুজিব উর রহমান এবং অ্যাঙ্কিত রাজপুত দুটি করে উইকেট নেন।