ভয়াবহ আগুনে ৪০ বসতঘর ও ৪ দোকান পুঁড়ে ছাই, ৬৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি

৮:৪৮ অপরাহ্ণ | মঙ্গলবার, মার্চ ২৬, ২০১৯ ঢাকা

রূপগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ডে ৪০ বসতঘর ও ৪ টি দোকান পুঁড়ে ছাঁই হয়ে গেছে। অগ্নিকান্ডে ৬৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ পরিবারগুলো দাবী করেছেন।

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে থাকতে পারে বলে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছেন। মঙ্গলবার দুপুর দেড়টার দিকে ভুলতা ইউনিয়নের বলাইখা এলাকায় ঘটে এ ঘটনা।

ক্ষতিগ্রস্থ পরিবার ও প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুর দেড়টার দিকে বলাইখা এলাকার হযরত আলীর ঘরে আগুনের সূত্রপাত ঘটে। পরে আগুনের লেলিহান শিখা দ্রুত ছড়িয়ে পড়ে।

আগুনে হযরত আলীর ১৯ টি বসতঘর, একটি দোকান, শহীদুল্লাহ মিয়ার ৬ টি বসতঘর, একটি দোকান, মমতাজ বেগমের ১১ টি বসতঘর, একটি দোকান, মারফত আলীর ৪ টি বসতঘর ও একটি দোকান পুড়ে ছাঁই হয়ে যায়। খবর পেয়ে ডেমরা, কাঞ্চন ও আড়াইহাজার ফায়ার সার্ভিসের ৫ টি ইউনিট দীর্ঘ দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

অগ্নিকান্ডে ৬৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ পরিবারগুলো দাবী করেছেন। ক্ষতিগ্রস্থ পরিবারগুলো বলেন, বিভিন্ন এনজিও সংস্থা থেকে ঋণ নিয়ে বাড়ি ও দোকানপাট নির্মাণ করেছেন।

ডেমরা ফায়ার সার্ভিসের উর্ধ্বতন কর্মকর্তা আব্দুল মান্নান বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে থাকতে পারে। ৫ টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনেন।