সংবাদ শিরোনাম
  • আজ ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

এবার মাদ্রাসার জানালার গ্রিলের সাথে ঝুলন্ত অবস্থায় ছাত্রের মরদেহ উদ্ধার!

৩:২৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, এপ্রিল ১১, ২০১৯ চট্টগ্রাম

সময়ের কণ্ঠস্বর, চট্টগ্রাম :: চট্টগ্রামের বায়েজিদ বোস্তামী থানাধীন অক্সিজেন এলাকার ওয়াজেদিয়া মাদ্রাসা থেকে এক ছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। মাদ্রাসা কর্তৃপক্ষ এ ঘটনাকে ‘আত্মহত্যা’ বলে দাবী করলেও তাতে সন্দেহ পোষণ করেছে পুলিশ। পাশাপাশি এ ঘটনাকে হত্যাকান্ড বলে অভিহিত করছে এলাকাবাসী।

বুধবার (১০ এপ্রিল) রাতে তার মরদেহ উদ্ধার করা হয়। ওই ছাত্রের নাম- হাবিবুর রহমান (১২)। সে দীঘিনালার অনাথ আশ্রম এলাকার আনিসুর রহমানের ছেলে।

এ ঘটনায় বৃহস্পতিবার (১১ এপ্রিল) বিক্ষুব্ধ এলাকাবাসী আবু বক্কর সিদ্দিক আল ইসলামিয়া নামের ওই মাদ্রাসায় তালা লাগিয়ে দেয়। তারা মাদ্রাসা কর্তৃপক্ষের বিরুদ্ধে বিভিন্ন সময়ে নানান অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগও তোলেন। এরই ধারাবাহিকতায় ওই মাদ্রাসা ছাত্রকে হত্যা করা হয়েছে বলে দাবি করেন তারা।

পাঁচলাইশ ওয়ার্ড কমিশনার কফিল উদ্দিন খান বলেন, ওয়াইজেদিয়া শহীদুল্লাহ পাড়ায় বিদেশী অর্থায়নে গড়ে ওঠা ৬ তলা মাদ্রাসা ভবনের ৫ম তলায় এ ঘটনা ঘটেছে। রাতে মাদ্রাসার অধ্যক্ষ পরিচয় দানকারী এক ব্যক্তি কয়েকজন লোক নিয়ে এসে ঘটনা সম্পর্কে অবহিত করে।

তিনি বলেন, ঘটনাস্থলে গিয়ে ওই ছাত্রের মরদেহ ঝুলতে দেখে বায়েজিদ থানায় খবর দেয়া হয়। তার পায়ে ক্ষত দেখা গেছে। পরে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে।

বায়েজিদ বোস্তামী থানার ওসি আতাউর রহমান খন্দকার বলেন, ওয়াজেদিয়া মাদ্রাসায় একটি মসজিদ ভবন আছে। যেখানে সবাই পড়াশোনা করে। বুধবার রাতে সেখানে জানালার গ্রিলের সাথে গামছা প্যাঁচানো অবস্থায় ঝুলছিল হাবিবুরের মরদেহ।

তিনি বলেন, মাদ্রাসা কর্তৃপক্ষ এটাকে আত্মহত্যার ঘটনা বলছে। আমাদের সন্দেহ থাকায় আমরা
হাবিবুরের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়ে দিয়েছি। ময়নাতদন্ত প্রতিবেদন আসার আগে কিছু বলতে পারছি না।