সংবাদ শিরোনাম
  • আজ ৬ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

তারেক-ফখরুলসহ ৬ নেতার বিরুদ্ধে ছিনতাইয়ের মামলা

৩:৪৯ অপরাহ্ণ | রবিবার, মে ৫, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- খালেদা জিয়ার নামে করা মামলাগুলো প্রত্যাহারের হুমকি এবং ছিনতাইয়ের অভিযোগে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ছয় জ্যেষ্ঠ নেতার বিরুদ্ধে মামলা হয়েছে।

রোববার (৫ মে) দুপুরে ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মো. নোমানের আদালতে বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী এ মামলার আবেদন করেন।

এরপর আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে মামলাটি গ্রহণ করেন। পরে তিনি বংশাল থানাকে তদন্ত করে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলার বাকি চার আসামি হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশারফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সিনিয়র যুগ্ম-মহাসচিব রহুল কবির রিজভী আহমেদ। আরও পাঁচ জনকে মামলার অজ্ঞাতনামা আসামি হিসেবে দেখানো হয়েছে।

মামলার অভিযোগে বলা হয়েছে, বাদী ৩০ এপ্রিল সকাল ৭টায় খালেদা জিয়ার নামে করা একটি মামলায় রামপুরা থেকে তাঁতিবাজার মোড়ে এসে নামেন। এর পর পেছন থেকে ৪-৫ জন তার পাঞ্জাবি টেনে ধরে এবং ছিঁড়ে ফেলে। তারা বলে- তোকে পেয়েছি আর ছাড়া যাবে না। কারণ তুই আমাদের মা ও আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির নেতাদের বিরুদ্ধে অনেক মামলা করেছিস। তোর মামলার কারণে আমাদের নেত্রী মুক্তি পাচ্ছে না। তাই তোকে আজ খুন করব। আমাদের ঊর্ধ্বতন নেতারা হুকুম দিয়েছেন।

তারা বলেছেন, আমাদের বিরুদ্ধে মামলাকারী এবি সিদ্দিকীকে যেখানে পাবি, আটক করে প্রথমে আমাদের বিরুদ্ধে করা সব মামলা প্রত্যাহারে বাধ্য করবি। রাজি না হলে ওকে গুম করে খুন করে ফেলবি। আমরা তোকে সামনে পেয়েছি। আর ছাড়া যাবে না। এখন বল মামলা প্রত্যাহার করবি কিনা?’

অভিযোগে আরও বলা হয়, অজ্ঞাত লোকজন এক মাসের মধ্যে তাদের নেত্রী ও অন্য নেতাকর্মীদের মামলা প্রত্যাহারের জন্য এবি সিদ্দিকীকে হুমকি দেয়। যাওয়ার সময় বাদীর গায়ে থাকা মুজিবকোট খুলে ফেলে এবং পাঞ্জাবির পকেটে থাকা দুই হাজার ২০০ টাকা নিয়ে যায় অজ্ঞাতরা।’

ওই ঘটনায় বাদী আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধি-৫০৬, ৩৮৩, ৩৯৪, ১০৯ ও ৩৪ ধারায় মামলাটি করেন।

বাদী পক্ষে মামলাটি পরিচালনা করেন আইনজীবী রওশন আরা শিকদার ডেইজি। তিনি দণ্ডবিধির একাধিক ধারায় আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরেয়ানা জারির আবেদন জানান।