• আজ ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

মন্টু বাদ, গণফোরামের সম্পাদক হলেন রেজা কিবরিয়া

৫:৩১ অপরাহ্ণ | রবিবার, মে ৫, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শরিক গণফোরামের নেতৃত্বে পরিবর্তন আনা হয়েছে। সভাপতি পদে আবারও ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও বর্তমান সভাপতি ড. কামাল হোসেনের নাম ঘোষণা করা হয়েছে। আর সাধারণ সম্পাদক করা হয়েছে সাবেক অর্থমন্ত্রী প্রয়াত শাহ এএমএস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়াকে।

রোববার বিকেলে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে নতুন কমিটি ঘোষণা করেন দলটির বর্তমান নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী।

গত সংসদ নির্বাচনের আগে দলে যোগ দিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে নির্বাচনে অংশ নেন অর্থনীতিবিদ রেজা কিবরিয়া। আওয়ামী লীগ সরকারের সাবেক অর্থমন্ত্রী এ এম এস কিবরিয়া ছেলে রেজা কিবরিয়া গণফোরামে যোগ দেয়ার পর থেকে সক্রিয় ভূমিকা রাখছেন।

কমিটিতে ড. কামাল সভাপতি হিসেবে পুননির্বাচিত হয়েছেন। নির্বাহী সভাপতি হয়েছেন অধ্যাপক আবু সায়ীদ ও সুব্রত চৌধুরী। একই সঙ্গে ১৩ সদস্যের সভাপতি পরিষদের নাম ঘোষণা করা হয়। এর মধ্যে দল থেকে নির্বাচিত এমপি মোকাব্বির খান থাকলেও বিদায়ী সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টুর নাম নেই।

গত ২৬ এপ্রিল গণফোরামের বিশেষ কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিলে উপস্থিত ছিলেন না মোস্তফা মোহসীন মন্টু। যদিও দলটির গঠনতন্ত্র অনুযায়ী তিন বছর পর কাউন্সিল হওয়ার কথা।