সংবাদ শিরোনাম
  • আজ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

দাবী আদায়ে যেখানে বিএনপি নেত্রীর সাথে সড়ক অবরোধ করছেন আওয়ামীলীগ নেতা!

৭:২২ অপরাহ্ণ | রবিবার, মে ৫, ২০১৯ আলোচিত

সময়ের কণ্ঠস্বর, চট্টগ্রাম :: দেশের চলমান রাজনৈতিক প্রেক্ষাপটে প্রধান দুই রাজনৈতিক দল আওয়ামীলীগ ও বিএনপির নেতা-নেত্রীদের একে অপরের সাথে তেমন কোন সিদ্ধান্তগত মিল নেই। বিএনপি যদি দিনকে রাত বলে তবে আওয়ামীলীগ বিএনপির সেই দাবীর বিরোধীতা করে রাতকে দিন বলে। দুই দলের মধ্যে এমন ঠোকরাঠুকরি দেখেই অভ্যস্ত এ দেশের সাধারণ মানুষ।

তাই যেখানে এই দুই দলের ঐক্যমত্যে পৌছানো কল্পনার কথা সেখানে একই সাথে কাঁধে কাঁধ মিলিয়ে একটি সুনির্দিষ্ট দাবী আদায়ে রাজপথে নেমেছেন এক বিএনপি নেত্রী ও আওয়ামীলীগ নেতা। করছেন সড়ক অবরোধও, দিয়েছেন আল্টিমেটাম।

এমন ঘটনা চট্টগ্রামে। পাহাড় ধসে প্রাণহানি কমিয়ে আনতে শনিবার (৪ মে) নগরীর মতিঝর্ণা পাহাড় এবং রোববার (৫ এপ্রিল) লালখান বাজারের পোড়া কলোনিতে অভিযান চালায় প্রশাসন। অভিযানে ১০০ ঘর উচ্ছেদ, ১০টি বিদ্যুতের মিটার এবং গ্যাস, পানি সংযোগ বিচ্ছিন্নের কথা জানান অভিযানের নেতৃত্ব দেয়া আগ্রাবাদ রেঞ্জের সহকারী ভূমি কমিশনার (এসিল্যান্ড) শারমীন আক্তার।

এই উচ্ছেদে বাঁধার পর এবার অনুসারীদের নিয়ে দেড়ঘণ্টা সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছেন আওয়ামী লীগ নেতা দিদারুল আলম মাসুম ও বিএনপি নেতা মনোয়ারা বেগম মণি। এসময় তারা উচ্ছেদের অংশ হিসেবে বিচ্ছিন্ন করা বিদ্যুৎ সংযোগ ২৪ ঘণ্টার মধ্যে চালু না করলে ফের সড়ক অবরোধের ঘোষণা দিয়েছেন।

রোববার (৫ মে) দুপুর সোয়া ২টার দিকে নগরীর খুলশী থানার ইস্পাহানির মোড়ে মাসুম ও মণির নেতৃত্বে সড়ক অবরোধ করে লালখান বাজারের বিভিন্ন পাহাড়ে অবৈধভাবে বসবাসরত কয়েক শ’নারী-পুরুষ।

এতে পুরো সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। আক্তারুজ্জামান ফ্লাইওভারের প্রবেশমুখেও অপেক্ষমাণ গাড়ির জট তৈরি হয়। এর প্রভাব পড়ে আশপাশের এলাকায়ও। ওয়াসা, দামপাড়া, আলমাস মোড়, কাজির দেউড়ি, টাইগারপাসসহ বিভিন্ন এলাকায় যানজট সৃষ্টি হয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দিদারুল আলম মাসুম ও মনোয়ারা বেগম মণিকে অনুরোধ করে সড়কের একপাশ থেকে লোকজন সরিয়ে নেন। এতে সীমিতভাবে সড়কের একপাশ দিয়ে যানবাহন চলাচল শুরু হয়।

বিকেল পৌনে ৪টার দিকে সমাবেশ শেষ করে মাসুম ও মণি বিক্ষুব্ধ লোকজনকে নিয়ে আবারও লালখান বাজারে চলে যান। তবে এর আগে পুলিশ কর্মকর্তারা গিয়ে তাদের দাবির কথা শোনেন এবং সেগুলো সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মাধ্যমে সমাধানের আশ্বাস দেন।

সমাবেশে দিদারুল আলম মাসুম ঘোষণা দেন, সোমবার সকাল ১১টার মধ্যে লালখান বাজারের মতিঝর্ণা এলাকায় বিচ্ছিন্ন করা সংযোগ পুনরায় চালু করতে হবে। অন্যথায় ১১টা থেকে আবারও সড়ক অবরোধ চলবে।

প্রসঙ্গত, চট্টগ্রাম নগরীর লালখানবাজার, জামালখান ও এনায়েতবাজার ওয়ার্ড মিলে সংরক্ষিত ওয়ার্ড থেকে পরপর তিনবার নির্বাচিত মনোয়ারা বেগম মণি বিএনপির রাজনীতিতে সক্রিয়। আর সরকারি সিটি কলেজ ছাত্রলীগের সাবেক নেতা দিদারুল আলম মাসুম চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচিত।