সংবাদ শিরোনাম
  • আজ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

মুম্বাইয়ের কাছে হেরে বিদায় কলকাতার, প্লে-অফে হায়দরাবাদ

১:০৮ পূর্বাহ্ণ | সোমবার, মে ৬, ২০১৯ খেলা

স্পোর্টস্ আপডেট ডেস্ক :: মুম্বাইয়ের বিরুদ্ধে মাঠে নামার আগে খুব সহজ সমীকরণ ছিল কলকাতার সামনে। জিতলে প্লে-অফের টিকিট নিশ্চিত। আর হারলে আইপিএল থেকে বিদায়। রবিবার ওয়াংখেড়েতে বাজিমাত করল রোহিত শর্মার দল। কলকাতাকে ৯ উইকেটে হারাল মুম্বাই। চেন্নাই, দিল্লি, মুম্বাইয়ের পর চতুর্থ দল হিসেবে প্লে অফের টিকিট কনফার্ম করে নিল হায়দরাবাদ। কলকাতা, হায়দরাবাদ ও পাঞ্জাবের পয়েন্ট সমান হলেও নেট রান রেটের বিচারে প্লে-অফে চলে গেল হায়দরাবাদ।

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা। শুরুতেই ক্রিস লিন ঝড় তুললেও শুভমান গিল ফিরে যান মাত্র ৯ রানে। লিন ফিরলেন ২৯ বলে ৪১ রান করে। ৪৭ বলে ৪০ রান করেন রবিন উথাপ্পা। আর শেষ দিকে ১৩ বলে ২৬ রান করেন নীতিশ রানা। বাকিরা ব্যর্থ। রাসেল মালিঙ্গার বলে গোল্ডেন ডাক করে ফিরলেন সাজঘরে। অধিনায়ক দীনেশ কার্তিক করেন ৩ রান। ৪ রান করেন রিঙ্কু সিং। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ১৩৩ রান তোলে কেকেআর। মুম্বাইয়ের হয়ে মালিঙ্গা ৩টি এবং ২টি করে উইকেট নেন হার্দিক ও বুমরাহ।

এরপর ১৩৪ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে দুই মুম্বাই ওপেনার ভালো শুরু করেন। তবে ২৩ বলে ৩০ রান করে ফিরে যান কুইন্টন ডি’কক। কিন্তু রোহিত শর্মা-সূর্যকুমার যাদব জুটি জয় এনে দেয় মুম্বাইকে। মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা ৪৮ বলে ৫৫ রানে অপরাজিত থাকেন। আর সূর্যকুমার ৪৬ রানে অপরাজিত থাকেন। ২৩ বল বাকি থাকতেই ৯ উইকেটে ম্যাচ জিতে নেয় মুম্বাই। সেই সঙ্গে লিগ টেবিলের শীর্ষে পৌঁছে গেল মুম্বাই।