চাঁদপুরে স্ত্রীকে হত্যার অপরাধে স্বামীর মৃত্যুদন্ড

৫:৫৩ অপরাহ্ণ | সোমবার, মে ৬, ২০১৯ চট্টগ্রাম, দেশের খবর

আশিক বিন রহিম, চাঁদপুর প্রতিনিধি- চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলাতে স্ত্রী আকলিমা আক্তারকে হত্যার দায়ে স্বামী মো. ফারুক হোসেনকে মৃত্যুদন্ড দিয়েছে আদালত।

সোমবার (৬ মে) দুপুরে চাঁদপুর জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খাঁন এই রায় প্রদান করেন। এছাড়াও একই সাথে আসামী ফারুক হোসেনকে ১০ হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়েছে। তবে এই মামলার অপর আসামী আকলিমার শ্বাশুড়ী মনি বেগমকে বেকসুর খালাস দিয়েছে আদালত।

মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী মো. ফারুক হোসেন উপজেলার এনায়েতপুর গ্রামের মুন্সিবাড়ির মৃত আনোয়ার হোসেনের ছেলে। সে পেশায় একজন কসাই ছিলেন। তার স্ত্রী মৃত আকলিমা একই উপজেলার পালিশারা গ্রামের দুবাই প্রবাসী হাসান আলীর মেয়ে।

মামলার বিবরনে জানা যায়, ২০১৩ সনে ফারুক হোসেনের সাথে আকলিমা আক্তারের পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের পর থেকে ফারুক হোসেন যৌতুকের জন্যে আকলিমাকে বিভিন্ন ভাবে চাপ দিতে থাকে। টাকা না পেয়ে প্রায় সময়ই আকলিমাকে মারধর করতো। যা আকলিমা আক্তার তার মামা আবুল কালামকে মোবাইল ফোনে জানায়।

২০১৫ সালের ২৯ জুন দুপুরে ফারুক হোসেন স্ত্রী আকলিমা আক্তারকে শ্বাসরোধ করে হত্যা করে তাহমিনা নামের তিন মাসের কন্যা সন্তানকে ফেলে পালিয়ে যায়। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়। এই ঘটনায় আকলিমার মামা আবুল কালাম বাদী হয়ে হাজীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এতে আকলিমার স্বামী ফারুক হোসেন ও তার শ্বাশুড়ি মনি বেগমকে আসামী করা হয়।

সরকার পক্ষের আইনজীবী পাবলিক পসিকিউটর (পিপি) অ্যাড. আমান উল্লাহ বলেন, মামলাটি চলমান অবস্থায় আসামীর স্বীকারোক্তি, সাক্ষ্য প্রমান ও নথিপত্র পর্যালোচনা করে বিচারক আসামীর উপস্থিতিতে এই রায় দেন।

সরকার পক্ষের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) ছিলেন অ্যাড. মোক্তার আহমেদ। আসামী পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাড. গাজী মোহাম্মদ দুলাল।