ছোট্ট একটি টেস্টেই মনের মানুষের প্রমাণ!

১:৪৪ পূর্বাহ্ণ | মঙ্গলবার, মে ৭, ২০১৯ জানা-অজানা

জানা-অজানা ডেস্ক :: আপনি কি চিন্তিত? চিন্তার কোনো কারণ নেই। দিব্যি প্রফুল্ল মনে ঘুরে বেড়ান। যেটির জন্য আপনি খুব চিন্তিত, ছোট্ট একটি টেস্টেই প্রমাণ পেয়ে যাবেন আপনি ‌’মনের মানুষ’ কি না!

আবেগের সমুদ্রে হাবুডুবু আপনার একেবারেই ভালো লাগে না? আপনি রূঢ় কিন্তু বাস্তবে বিশ্বাসী? বাস্তববাদী না ভাবাবেগী? আয়নার সামনে দাঁড়িয়ে প্রশ্নের সম্মুখীন হলে, ভ্যাবাচ্যাকা খেয়ে যাচ্ছেন!

আপনি নিজেই জানেন না! মন আর মস্তিষ্কের দ্বন্দে আপনার জীবনে, যৌবনে দ্বন্দ্বমূলক বস্তুবাদের টানাপোড়েন। আপনার আচরণ, আপনার বাহ্যিকতা দিয়ে আপনাকে বিচার করে গোটা সমাজ।

তবে নিজেকে বিচার করুন নিজেই। নিজেকে মার্কস দিতে গেলে হতে হয় না মার্ক্সবাদী। তবে জানুন নিজেকে একটা ছোট্ট টেস্টেই। চটপট কয়েকটা প্রশ্নের উত্তর আর বুঝে নিন নিজেকে। জেনে নিন নিজের মনের কথা, কী ভাবছে আপনার মস্তিষ্ক।

সামাজিক পরিস্থিতি প্রকাশ করে প্রাকৃতিকভাবে কোন মানুষটি একজন মানুষের আবেগকে খুব ভালোভাবে বুঝতে পারে অন্যদের চেয়ে। মলেকিউলার সাইকিয়াট্রি নামক সাময়িকীতে প্রকাশিত নতুন এক গবেষণা মতে, শুধুমাত্র চোখের দিকে তাকিয়েই একজন মানুষের মনের কথা বুঝতে পারার ক্ষমতা হয়তো তার জিন দ্বারাই প্রভাবিত হয়।