মাঝ রাস্তায় ডিম পাড়ছে এক বিশাল গোখরো! (ভিডিও)

২:১৪ পূর্বাহ্ণ | মঙ্গলবার, মে ৭, ২০১৯ চিত্র বিচিত্র

চিত্র-বিচিত্র ডেস্ক :: সম্প্রতি সোশাল মিডিয়ায় আলোচিত বিষয় হয়ে উঠেছে কিং কোবরার ডিম পাড়ার একটি ভিডিও। ব্যস্ত এক রাস্তায় পথ আটকে ফণা তুলে ডিম পাড়ছে এক কিং কোবরা। মাঝ রাস্তায় সাপের ডিম পাড়ার ঘটনাটি ঘটেছে ভারতের কর্নাটকের মাদ্দুর শহরে। সম্প্রতি নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে ১ মিনিট ২১ সেকেন্ডের একটি ভিডিও ক্লিপ। সেই ভিডিওতেই ধরা পড়েছে এই ছবি।

মাঝ রাস্তায় ফনা তুলে দাড়িয়ে আছে বিশাল এক গোখরো। তার পাশে পড়ে রয়েছে বেশ কয়েকটি ডিম। সেগুলিকে আগলে রেখেই ডিম পাড়ছে মা সাপটি। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন সেখানকার এক জন স্কুলশিক্ষক। সেই ডিম পাড়ার ভিডিও নিয়েই উত্‍সাহ তুঙ্গে উঠেছে নেটিজেনদের মধ্যে। ভিডিওটিতে দেখা যাচ্ছে মোট ১৩টি ডিম পেড়েছে সাপটি।

স্কুলশিক্ষক জানান, প্রথমে তার ঘরেই প্রথমে ঢুকে বসেছিল সাপটি। তিনি তা ঘর থেকে বাইরে বের করে দিলে রাস্তার মাঝে আসতে না আসতেই ডিম পাড়তে শুরু করে দেয় সাপটি। বনদপ্তরে খবর দিলে, তারা এসে উদ্ধার করে নিয়ে যায়, সাপ সহ সমস্ত ডিম। তাঁদের ধারনা, ডিম পাড়ার জন্যই নিরাপদ জায়গা হিসাবে বেছে নিয়েছিল শিক্ষকের ঘর। বনদপ্তরের কর্মকর্তারা জানিয়েছেন, ডিমগুলি ফুটে গেলে, সময়মত মা সাপ ও সবকটি শাবককে জঙ্গলে ছেড়ে দেওয়া হবে।

দেখে নিন ভাইরাল হওয়া ভিডিওটি-