শাবি শাখা ছাত্রলীগের ৯ নেতা-কর্মীকে সাময়িক বহিষ্কার

১০:২০ পূর্বাহ্ণ | মঙ্গলবার, মে ৭, ২০১৯ শিক্ষাঙ্গন

শাবিপ্রবি প্রতিনিধি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের ৯ নেতা কর্মীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

গত ২৩ মার্চ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে বাংলা বিভাগ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাজিব সরকারের উপর হামলার ঘটনায় জড়িত থাকায় এই নেতা কর্মীদের সাময়িক বহিষ্কার করা হয়।

সোমবার (৬ মে) বিশ্ববিদ্যালয় রেজিষ্ট্রার মো. ইশফাকুল হোসেন এই বিষয়টি নিশ্চিত করে।

বহিষ্কৃত ছাত্ররা হলেন ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ইংরেজি বিভাগের মো. রিশাদ,বাংলা বিভাগের কাওসার আহমেদ সোহাগ, লোকপ্রশাসন বিভাগের সুজন চন্দ্র বৈষ্ণব ও আব্দুল বারি সজিব, সমুদ্রবিজ্ঞান বিভাগের আমিনুল ইসলাম, ২০১৪-১৫ শিক্ষাবর্ষের আইপিই বিভাগের মাহবুব আল আমিন, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের লোকপ্রশাসন বিভাগের সুমন মিয়া, ২০১২-১৩ শিক্ষাবর্ষের সমাজকর্ম বিভাগের মুস্তাকিম আহমেদ এবং ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সিএসই বিভাগের ইফতেখার আহমেদ রানা।

বহিষ্কৃত শিক্ষার্থীরা সবাই শাখা ছাত্রলীগের রনি-শাখাওয়াত গ্রুপের অনুসারী।

এ নিয়ে গত ২৫ মার্চ জালালাবাদ থানায় বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন বাদী হয়ে বহিষ্কৃতদের আসামি করে মামলা করেন।

তিনি বলেন, ‘জড়িত শিক্ষার্থীদের বিধি মোতাবেক কেন শাস্তি প্রদান করা হবে না মর্মে আগামী ৭ কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য নোটিশ দেওয়া হয়েছে’ এবং পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে’।

উল্লেখ্য, গত ২৩ মার্চ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে বাংলা বিভাগ ছাত্রলীগের যুগ্ম সম্পাদক রাজীব সরকারের উপর ধারালো অস্ত্র ও জিআই পাইপ দিয়ে হামলা চালায় বহিষ্কৃতরা। গুরুতর অবস্থায় রাজীবকে সিলেট ওসমানি মেডিকেল কলেজে ভর্তি করা হয় এবং তার শরীরে প্রায় ৭০টির মতো সেলাই করা হয়।