পার্থের বিএনপি ছাড়ার ২৪ ঘন্টা না পেরুতেই এবার ইরানের আল্টিমেটাম

৬:০৩ অপরাহ্ণ | মঙ্গলবার, মে ৭, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থের নেতৃত্বাধীন বিজেপি ২০-দলীয় জোটের সঙ্গে দুই যুগের সম্পর্কছেদ করেছেন। সোমবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জোট ছাড়ার ঘোষণা দিয়েছেন পার্থ। এতে কিছু কারণও উল্লেখ করেন তিনি।

পার্থ ২০-দলীয় জোটের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার ঘোষণা দেয়ার একদিনের মাথায় এবার জোট ছাড়ার হুমকি দিয়েছেন অপর শরিক লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান। মঙ্গলবার (৭ মে) দুপুরে গণমাধ্যমকে একথা জানান ডা. ইরান।

ইরান বলেন, ২৩ তারিখ পর্যন্ত জাতীয় ঐক্যফ্রন্ট ছাড়ার জন্য বিএনপিকে আল্টিমেটাম দিয়েছি। গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, কৃষক-শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী সরকারের একটা মিশন নিয়ে এসেছেন ঐক্যফ্রন্টে। ঐক্যফ্রন্ট তার লক্ষ্য-উদ্দেশ্য পূরণে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। সরকারের এজেন্ডা নিয়েই তারা কাজ করছেন। এ কারণে বিএনপিকে ঐক্যফ্রন্ট ছাড়তে হবে।

তিনি বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট ছেড়ে বিএনপিকে খালেদা জিয়ার মুক্তির জন্য যথাযথ পদক্ষেপ নিতে হবে। দেড় বছর যাবত খালেদা জিয়া কারাবন্দি, তার জন্য যথাযথ কর্মসূচি দিচ্ছে না বিএনপি। দলের সিনিয়র নেতারা খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে কতটা আন্তরিক তা নিয়েও জনমনে প্রশ্ন উঠেছে। এ অবস্থায় তারা ড. কামাল হোসেনের পেছনে ঘুরে সময় নষ্ট করা ছাড়া জাতিকে আর কিছুই উপহার দিতে পারেনি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, শুধু আমার দল নয়, আমি যদি ২০ দলীয় জোটে না থাকি তাহলে আরও অন্তত ৪-৫ টি দল এই জোট থেকে বেরিয়ে যাবে।