সংবাদ শিরোনাম
  • আজ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

‘ওদের দেখা মাত্রই ধরিয়ে দিন’

৮:০৯ অপরাহ্ণ | মঙ্গলবার, মে ৭, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর :: রেলপথমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেছেন, যারা রেলে ঢিল ছুঁড়ে মারে এই সকল দুষ্কৃতিকারীদের আইনশৃঙ্খলা বাহিনীর কাছে তুলে দিন। এরা দেশ ও জাতির শত্রু। এই সকল দুষ্কৃতিকারীদের দেখা মাত্রই ধরিয়ে দিন।

মঙ্গলবার (৭ মে) গণমাধ্যমে রেলপথ মন্ত্রণালয় থেকে প্রেরণ করা এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিবৃতিতে মন্ত্রী বলেন, রেল জাতীয় সম্পদ। এই সম্পদ রক্ষাকরার দায়িত্ব আমাদের সকলের। এটি আরামদায়ক, সাশ্রয়ী ও নিরাপদ বাহন হিসেবেই পরিচিত। কিন্তু বেশ কিছু দিন ধরেই কিছু দুষ্কৃতিকারী চলন্ত ট্রেনে ঢিল মেরে নিরাপদ বাহনকে অনিরাপদ করে তুলছে। ইতোমধ্যে ঢিলের আঘাতে অনেক যাত্রী আহত, এমনকি নিহত হয়েছে। একই সঙ্গে জানালার কাঁচ ভেঙে ট্রেনের যেমন ক্ষতি হচ্ছে, তেমনি মানুষের জীবন বিপন্ন হচ্ছে।

নূরুল ইসলাম সুজন বলেন, সম্প্রতি জাতীয় সংসদের স্পিকার ট্রেনে উত্তরাঞ্চল ভ্রমণের সময় দুষ্কৃতকারীর ছোড়া ঢিলে কাঁচ ভেঙে যায়। তবে তিনি অক্ষত থাকেন। এ ঘটনায় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ ছাড়া গত রোববার রাতে পদ্মা ট্রেনে ছোঁড়া পাথর চার বছরের শিশু জিশান ও তার মায়ের মাথায় লাগে। শিশুটি এখন হাসপাতালে জীবনমৃত্যুর সন্ধিক্ষণে। এর আগে পাথরের আঘাতে মৃত্যু হয়েছে রেলের টিকিট চেকার শিকদার বায়েজিদ ও প্রকৌশলী প্রীতি দাসের।

তিনি আরও বলেন, আমাদের সকলকেই সচেতন হতে হবে। কেননা এটা রাষ্ট্রীয় সম্পদ। এই সম্পদ নষ্ট করার অধিকার কারও নেই। এ বিষয়টা বুঝতে হবে। ট্রেনে ঢিল ছোঁড়া একটি মারাত্মক অপরাধ। এ রকম কোন দুষ্কৃতকারী দেখা মাত্র তাদের ধরে সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনীর কাছে হস্তান্তর করতে জনগণের প্রতি আহবান জানান তিনি।