দাপুটে জয় পেয়েছে বাংলাদেশ

১১:৩০ অপরাহ্ণ | মঙ্গলবার, মে ৭, ২০১৯ খেলা

স্পোর্টস ডেস্কঃ ত্রিদেশীয় সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দাপুটে জয় পেয়েছে বাংলাদেশ দল।

মঙ্গলবার ক্লোনটার্ফ ক্রিকেট গ্রাউন্ডে ওয়েস্ট ইন্ডিজের ২৬২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৪৫ ওভার শেষে ৮ উইকেট হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় টাইগাররা।

দলীয় ১৪৪ রানের মাথায় দুর্দান্ত খেলা সৌম্য সাজঘরে ফিরে যান রোস্টন চেইসের শিকার হয়ে। অল্প কিছুক্ষণ পর তামিমও প্যাভিলিয়নে ফিরেন। এই দুজনেই ফিরলেও দলের ওপর কোনো প্রভাব পড়েনি তার।

সৌম্য সাজঘরে ফেরার আগে ঝুলিতে পুরেন দারুণ একটি ইনিংস। করেন ৬৮ বলে ৭৩ রান। যাতে ৯টি চার ও একটি ছক্কার মার রয়েছে। দারুণ উজ্জ্বল ছিল তামিমের ব্যাটও। তিনি ১১৬ বলে ৮০ রান। সাতটি চারের মার ছিল তাঁর এই ইনিংসে।

পরে সাকিব ৬১ বলে ৬১ রান এবং মুশফিক ৩২ রান করে অপরাজিত থাকেন।

এর আগে ওয়েস্ট ইন্ডিজ প্রথমে ব্যাট করতে নেমে করে ২৬১ রান। ওপেনার আমব্রিস ৩৮ রান করে মিরাজের শিকার হয়ে প্রথম সাজঘরে ফিরেন। এর পর ড্যারেন ব্রাভো আউট হন ব্যক্তিগত ১ রানের মাথায় সাকিব আল হাসানের বলে।

কিন্তু একপাশ আগেলে রাখেন হোপ। আগের ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ১৭০ রানের চমৎকার ইনিংস খেলা এই ডানহাতি ব্যাটসম্যান মাশরাফির শিকার হয়ে ফেরার আগে ১০৯ রানের চমৎকার একটি ইনিংস খেলেন। আর রোস্টন চেইসকে ৫১ রানের মাথায় আউট করেন বাংলাদেশ অধিনায়ক। এর পরই পুরো ম্যাচের চিত্র পাল্টে যায়। অন্যরা আসা-যাওয়া ব্যস্ত থাকায় খুব বেশি দূর এগুতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ।