সংবাদ শিরোনাম
  • আজ ৬ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

নিষ্প্রাণ সুবীর নন্দী ঢাকায়, শেষকৃত্য সবুজবাগে

১০:৪০ পূর্বাহ্ণ | বুধবার, মে ৮, ২০১৯ বিনোদন

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- বাংলা গানের ভুবনে বহু জনপ্রিয় গান উপহার দেওয়া কণ্ঠশিল্পী সুবীর নন্দী সিঙ্গাপুর থেকে দেশে ফিরেছেন। তবে এই ফেরা অন্য সব বারের মতো নয়। এবার শিল্পীর কণ্ঠে গান নেই, শিল্পী এবার ফিরেছেন প্রাণহীন দেহে কফিনবন্দি হয়ে।

বুধবার সকাল সাড়ে ৬টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তার মরদেহ এসে পৌঁছায়। রাজধানীর সবুজবাগের বরদেশ্বরী কালী মাতা মন্দির ও শ্মশানে আজ তার শেষকৃত্য সম্পন্ন হবে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি তার মরদেহ গ্রিন রোডের বাসায় নেয়া হয়েছে। বেলা ১১টার সুবীর নন্দীর মরদেহ সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে।

পরে তার কফিন রামকৃষ্ণ মিশন হয়ে বেলা ১টায় নেওয়া হবে সবুজবাগের বরদেশ্বরী কালী মন্দিরের শ্মশানে। সেখানেই হবে তার শেষকৃত্য।

গত ৩০ এপ্রিল থেকে সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন সুবীর নন্দী। মারা যান মঙ্গলবার ভোর সাড়ে ৪টার দিকে। বহুদিন ধরে তিনি দীর্ঘমেয়াদী কিডনি রোগে ভুগছিলেন। এ জন্য নিয়মিত ডায়ালাইসিস নিচ্ছিলেন। গত ২২ দিনে তিনি তিনবার হার্ট অ্যাটাক করেন।

সুবীর নন্দীর প্রথম হার্ট অ্যাটাক হয় গত ১৪ এপ্রিল ঢাকার সিএমএইচে ভর্তির দিনে। এরপর উন্নত চিকিৎসার জন্য শিল্পীকে সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালে ভর্তি করা হলে সেখানে গত শনি ও রবিবার দুইদিন তার হার্ট অ্যাটাক হয়। এর পরের দিন পেরিয়ে মঙ্গলবার ভোরে তিনি মারা যান।