বেলকুচিতে বিশ্ব থ্যালাসেমিয়া দিবস পালিত!

৩:০০ অপরাহ্ণ | বুধবার, মে ৮, ২০১৯ দেশের খবর, রাজশাহী

উজ্জ্বল অধিকারী, বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: নানা কর্মসূচির মধ্য দিয়ে ৮মে আজ বুধবার সকালে “বিয়ের আগে পরিক্ষা করলে রক্ত সন্তান থাকবে থ্যালাসেমিয়া মুক্ত” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিরাজগঞ্জের বেলকুচিতে বিশ্ব থ্যালাসেমিয়া দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে সচেতনতা মূলক আলোচনা ও শোভাযাত্রার আয়োজন করা হয়।

বিশ্ব থ্যালাসেমিয়া দিবস উপলক্ষে সিরাজগঞ্জ অনলাইন রক্তদান সংগঠন ও পরিবর্তন যুব সমাজ কল্যাণ সংস্থার যৌথ উদ্দ্যোগে সিরাজগঞ্জের বেলকুচি সরকারী কলেজ থেকে এক শোভাযাত্রা বের করে বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে শেষ হয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত শোভাযাত্রা ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন, বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহবুব হোসেন। তিনি তার বক্তব্যে বলেন, যদি বিয়ের আগে বর ও কনের রক্তের পরিক্ষা করা যায় তাদের কার থ্যালাসেমিয়ার লক্ষণ আছে কিনা জানা যায় তাহলে থ্যালাসেমিয়া কমিয়ে আনা সম্ভব ও জনসচেতনতা বৃদ্ধি করলেই দুই হাজার আটাশ সালের মধ্যে আমাদের দেশে থ্যালাসেমিয়া মুক্ত দেশ গড়া সম্ভব হবে।

আর উপস্থিত ছিলেন বেলকুচি সরকারী কলেজের অধ্যক্ষ মুস্তাফিজুর রহমান, পরিবর্তন যুব সমাজ কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি উজ্জ্বল অধিকারী, সদস্য আব্দুর রহিম তোতা, সিরাজগঞ্জ অনলাইন রক্তদান সংগঠনের উপদেষ্টা আর এন বেলাল, প্রচার সম্পাদক কৃষ্ণ কুমার, আনুষ্ঠানিক সম্পাদক আসলাম পারভেজ, দপ্তর সম্পাদক মমিন আহম্মেদ বিজয়, সংগঠনের বিভিন্ন স্বেচ্ছাসেবী সদস্যবৃন্দ, বেলকুচি থানার পুলিশ সদস্যবৃন্দ সহ বিভিন্ন পেশার মানুষ। তারা সবাই নিজ নিজ উদ্দ্যোগে থ্যালাসেমিয়ার জনসচেতনতা বৃদ্ধির মাধ্যমে সবাইকে এগিয়ে আসার আহব্বান জানান।