পীরগঞ্জে ভিখারীনিকে বেধড়ক মারপিট, প্রভাবশালী মহলের জমি দখলের চেষ্টা

১১:০২ অপরাহ্ণ | শুক্রবার, মে ১০, ২০১৯ রংপুর
jomi

পীরগঞ্জ(রংপুর) প্রতিনিধিঃ রংপুরের পীরগঞ্জে ভিখারিনীর জমি জোড়পূর্বক একটি প্রভাশালী মহল দখল করে প্রাচীর নির্মান ও এক বিধবাকে মারপিট করার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি উপজেলার চৈত্রকোল ইউনিয়নের পীরের হাট রাঙ্গামাটি গ্রামে ঘটেছে।

অভিযোগে জানা গেছে রাঙ্গামাটি গ্রামের মোজাব উদ্দিনের স্ত্রী বিধবা ভিখারিনী রাবেয়া বেগম (৬০) ২ ছেলে ১ মেয়েকে নিয়ে স্বামীর সুত্রে পাওয়া দাগ নং-২০৭৪, খতিয়ান নম্বর- ১৮৪ মোট ৪০ শতক জমিতে বসতবাড়ী নির্মান করে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছে। বর্ণিত জমির মালিকানা দাবী করে এলাকার প্রভাবশালী হাজীপুর গ্রামের আঃ গফুর প্রধানের পুত্র জারজীজ আহম্মেদ বাবলূ, রমজান আলীর পুত্র এলাকার কুখ্যাত মাস্তান সেতাবুর রহমান গোলাপ, রাঙ্গামাটি গ্রামের আব্দুর ছাত্তারের পুত্র রফিকুল ইসলাম গত বৃহস্পতিবার গায়ের জোড়ে ভিখারিনীর জমি জবর দখল করে প্রাচীর নির্মান করতে গেলে রাবেয়া বেগম বাঁধা দিলে বাবলু, গোলাপ এবং রফিকুল এলোাপাথারীভাবে মারপিট করে।

গুররুতর আহত অবস্থায় এলাকাবাসী উদ্ধার করে ওই দিন বিকালে পীরগঞ্জ হাসপাতালে ভর্তি করান। বর্তমানে রাবেয়া বেগম পীরগঞ্জ স্বাস্থ্য কমপেক্সে ১১ নং বেডে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। উল্লেখ্য গত ১৩ নভেম্বর ২০১৬ তারিখে ৮৬২৪ দলিল মুলে ওই প্রভাবশাালী মহল ১০ শতক জমি জাল দলিল করেছেন মর্মে রংপুর কোর্টে মামলা করেছেন রাবেয়া বেগম। মামলা নং-৬১/২০১৯। এ ব্যাপারে পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ সরেস চন্দ্র জানান এখনও অভিযোগ পাইনি পেলে আইনগত ব্যবস্থা নিব।