• আজ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

মুম্বাই ইন্ডিয়ান্সের নাটকীয় জয়!

১:১৪ পূর্বাহ্ণ | সোমবার, মে ১৩, ২০১৯ খেলা
mumbai

স্পোর্টস আপডেট ডেস্কঃ দ্বাদশ আইপিএলের ফাইনালে রোমাঞ্চকর ম্যাচ চেন্নাই সুপার কিংসকে মাত্র এক রানে হারিয়ে আসরটির রেকর্ড ৪র্থ শিরোপা জিতলো মুম্বাই ইন্ডিয়ান্স। শেষ বলে দরকার ছিল ২ রান। কিন্তু মালিঙ্গার সেই শেষ বলেই এলবিডব্লু আউট হয়ে গেলেন শার্দূল ঠাকুর। ১ রানে জিতে আইপিএল ফাইনালে চেন্নাইকে হারানোর হ্যাটট্রিক করে ফেলল মুম্বাই ইন্ডিয়ান্স।

রোববার (মে ১২) রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হয় এর আগে তিনবার করে ট্রফি ভাগ করা চেন্নাই ও মুম্বাই। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা। শুরুটা ভালই করে দিয়েছিলেন মুম্বাইয়ের দুই ওপেনার কুইন্টন ডে কক ও রোহিত শর্মা।

কিন্তু প্রথমে ব্যাট নিয়ে যেটা ভেবেছিলেন রোহিত শর্মা সেটা হল না। ২০ ওভার শেষে আট উইকেটে ১৪৯ রান করে মুম্বাই। চেন্নাই সুপার কিংসের হয়ে তিন উইকেট নেন দীপক চাহার তিন ও শার্দূল ঠাকুর ও ইমরান তাহির দুটো করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি চেন্নাই সুপার কিংসের। ওপেনার ফাফ দু প্লেসি ১৩ বলে ২৬ রান করে আউট হয়ে গেলেন। ১৪ বলে ৮ রান করে ফিরলেন সুরেশ রায়না ও এক রানে ফিরলেন অম্বাতি রায়ডু।

ধোনি আউট হতেই বড় ধাক্কা খেল চেন্নাই। দু’রান করে রান আউট হয়ে গেলে এমএস ধোনি। ডোয়েন ব্র্যাভো ১৫ রান করে আউট হয়ে গেলেন। একাই চেন্নাই ইনিংসকে টেনে নিয়ে গেলেন শেন ওয়াটসন। ৫৯ বলে ৮০ রান করে দুই বলে চার রান বাকি থাকতে আউট হলেন তিনি। ১ বলে ২ রানের লক্ষ্যে আউট হয়ে যান শার্দূল ঠাকুর। ১ রানে ম্যাচ জিতে যায় মুম্বাই ইন্ডিয়ান্স।

মুম্বাইয়ের হয়ে দুই উইকেট নেন যশপ্রীত বুমরা। একটি করে উইকেট ক্রুনাল, মালিঙ্গা, রাহুলের।