বিদেশে নিতম্ব প্রতিস্থাপন করাতে গিয়ে মহিলার মর্মান্তিক পরিণতি!

১১:২৯ পূর্বাহ্ণ | মঙ্গলবার, মে ১৪, ২০১৯ চিত্র বিচিত্র

চিত্র-বিচিত্র ডেস্ক :: নিতম্বকে সঠিক আকার ও অবস্থান দিতে অনেকেই অস্ত্রোপচার করিয়ে থাকেন। তেমনই ভাবনা নিয়ে দুবাইয়ের হাসপাতালে ভর্তি হয়েছিলেন ভারতের মুম্বাইয়ের বাসিন্দা বেটি রীতা ফার্নান্ডেজ। তাঁর জন্মের সময় থেকেই নিতম্ব আকর্ষণীয় ছিল না। সম্প্রতি ৪২ বছরের রীতা সিদ্ধান্ত নেন তিনি নিতম্ব প্রতিস্থাপন করবেন।

২ ঘণ্টার অস্ত্রোপচার। সেই অস্ত্রোপচার হয় গত ৯ মে। তারপর হাসপাতালেই ভর্তি ছিলেন রীতা। কিন্তু তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। অবশেষে মৃত্যুর কোলে ঢলে পড়েন ২ সন্তানের মা রীতা।

দুবাইতেই থাকতেন রীতা। ওখানে বেটি কেক টেলস নামে একটি দোকান চালাতেন। দুবাইয়ের আল জাহরা হাসপাতালে ভর্তি হয়েছিলেন নিতম্ব প্রতিস্থাপন করতে। সেখানেই অস্ত্রোপচারের পর মৃত্যু হয় তাঁর। কেন তাঁর এমন পরিণতি হল তা জানতে হাসপাতালের পক্ষে তদন্ত শুরু হয়েছে। হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে, গোটা তদন্তের প্রতিটি বিষয় বেটির পরিবারকে জানাচ্ছে তারা।

কোথাও কী তবে অবহেলা হয়েছে? সেটাই এখন জানার চেষ্টা করছে হাসপাতাল কর্তৃপক্ষ। কারণ এই ঘটনার কথা যেভাবে সেখানকার সংবাদমাধ্যমে ছড়িয়েছে তাতে হাসপাতালের সুনামও বিনষ্ট হতে পারে বলে মনে করা হচ্ছে। হাসপাতাল কর্তৃপক্ষ তাই চেষ্টা করছে গোটা বিষয়টিতে স্বচ্ছতা রেখে মৃতার পরিবারকে অবহিত করতে।