এবার ঢাকা-পঞ্চগড় রুটে যুক্ত হচ্ছে বিরতিহীন নতুন ট্রেন

১:২৬ অপরাহ্ণ | বুধবার, মে ১৫, ২০১৯ আলোচিত

নাজমুস সাকিব মুন, পঞ্চগড়- ঢাকা-রাজশাহীর পর এবার ঢাকা-পঞ্চগড় রুটে যুক্ত হচ্ছে বিরতিহীন ট্রেন ‘পঞ্চগড় এক্সপ্রেস’। আগামী ২৫ মে ট্রেনটি প্রথম যাত্রা শুরু করবে বলে নিশ্চিত করেন রেল সচিব মোফাজ্জল হোসেন।

গত ২৮ এপ্রিল কমলাপুর রেলস্টেশনে ‘রেল সেবা অ্যাপস’ উদ্বোধনী অনুষ্ঠানে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বিরতিহীন নতুন এ ট্রেন চালুর কথা জানান।

পঞ্চগড় রেল স্টেশন মাস্টার মোশারফ হোসেন সময়ের কণ্ঠস্বরকে বলেন, শিগগির ঢাকা-পঞ্চগড়-ঢাকা বিরতিহীন আন্তঃনগর ট্রেন হচ্ছে। নতুন এ ট্রেনের নাম পঞ্চগড় এক্সপ্রেস। তবে পঞ্চগড়ে কয়টি আসন বরাদ্দ থাকবে ও ভাড়া কত হবে তা এখনো নির্ধারণ হয়নি’।

বিরতিহীন এই ট্রেন ঢাকা থেকে দিনাজপুরের পার্বতীপুর পর্যন্ত বিরতিহীনভাবে চলে পার্বতীপুর থেকে তিনটি স্টেশনে থেমে পঞ্চগড় পৌঁছাবে বলে জানা গেছে।

এছাড়া ঢাকা-পঞ্চগড় পর্যন্ত স্বল্প বিরতির এই ট্রেনটির সম্ভাব্য চলাচলের সময়ও নির্ধারণ করা হয়েছে। ট্রেনটি পঞ্চগড় থেকে ছাড়বে সকাল ৮.৩০ মিনিটে। পার্বতীপুরে পৌঁছাবে সকাল ১১.০০ টায়। পার্বতীপুরে ছাড়বে ১১.১০ মিনিটে এবং ঢাকায় পৌঁছাবে ১৮.১০ মিনিটে। আবার ঢাকা থেকে ছাড়বে রাত ৮ টায় পার্বতীপুরে পৌঁছাবে ২.৫৫ মিনিটে। পার্বতীপুর থেকে ছাড়বে ৩.১০ মিনিটে এবং পঞ্চগড় পৌঁছাবে ৫.৪০ মিনিটে।

দীর্ঘ প্রতীক্ষা ও আন্দোলনের মাধ্যমে গত বছরের নভেম্বর মাসে ঢাকা-পঞ্চগড়-ঢাকা সরাসরি একতা ও দূতযান আন্তঃনগর ট্রেন দুটি পঞ্চগড় পর্যন্ত বর্ধিত করা হয়। এবার ঈদের পূর্বে একটি বিরতিহীন ট্রেন পাওয়ায় আনন্দের জোয়ার বইছে উত্তরের এ জেলায়।

এর আগে ২৫ এপ্রিল ঢাকা-রাজশাহী রুটে প্রথম বিরতিহীন আন্তঃনগর ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’ চালু হয়েছে। এদিন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটি উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।