ঈদুল ফিতরের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায়

৫:৫৮ অপরাহ্ণ | বুধবার, মে ১৫, ২০১৯ ফিচার

রাজু আহমেদ, স্টাফ রিপোর্টার- ঈদুল ফিতরের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় কেন্দ্রীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে। তবে দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকলে নামাজের স্থান পরিবর্তিত হয়ে প্রধান জামাত সকাল ৯টায় বায়তুল মোকাররম জামে মসজিদে অনুষ্ঠিত হবে।

ঈদুল ফিতরের প্রস্ততি উপলক্ষে আজ বুধবার দুপুরে ধর্ম মন্ত্রণালয়ের সভাকক্ষে আন্তমন্ত্রণালয়ের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ সভাপতিত্বে অনুষ্ঠিত এই বৈঠকে বিভিন্ন মন্ত্রণালয় ও সংস্থার প্রধানরা উপস্থিত ছিলেন। পরে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঈদের দিন দেশের বিভিন্ন হাসপাতাল, কারাগার, শিশু-সদন, ছোটমণি নিবাস, সামাজিক প্রতিবন্ধী কেন্দ্র, আশ্রয় কেন্দ্র, নিরাপদ নিবাস, ভবঘুরে কেন্দ্র ও দুস্থ কল্যাণ কেন্দ্রে বিশেষ এবং উন্নতমানের খাবার সরবরাহ করা হবে বলেও সভায় সিদ্ধান্ত হয়।

ঈদের দিন সুবিধাবঞ্চিত শিশুদের বিনা টিকিটে ঢাকার দুই সিটি কর্পোরেশনের আওতাধীন সব শিশুপার্ক, ঢাকা জাদুঘরে প্রবেশ এবং বিনোদনের ব্যবস্থা করা হবে।

এছাড়া ঈদ উপলক্ষে সারাদেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।