সংবাদ শিরোনাম
  • আজ ৫ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

প্রতিদিন ডিম চুরি করে কে? মুরগির ঘরে খুঁজতে গিয়ে তাজ্জব এলাকাবাসী!

১২:৫২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, মে ১৬, ২০১৯ চিত্র বিচিত্র

চিত্র-বিচিত্র ডেস্ক :: প্রতিদিন মুরগির ঘর থেকে উধাও হয়ে যাচ্ছে ডিম। তাতে ক্ষিপ্ত হলেও কোনও কূলকিনারা পাচ্ছিলেন না বাড়ির মালিক রতন বিশ্বকর্মা। দিন কয়েক ধরে ভারতের পশ্চিমবঙ্গের মালবাজার মহকুমার মানাবাড়ি এলাকার এ ঘটনায় তাজ্জব সকলে। শেষে বিস্তর খোঁজখবর করে রহস্য উদঘাটন হল।

জানা গেছে, মানাবাড়ি এলাকার রতন বিশ্বকর্মার বাড়ির পাশেই ছিল মুরগির ঘর। সেখানকার বাসিন্দা, মুরগির ঘরে ৫-৬টি মুরগি এবং হাঁস রাখতেন। কিছুদিন যাবত্‍ তিনি দেখেন, মুরগির ঘর থেকে উধাও হয়ে যাচ্ছে ডিম। তাঁর ধারণা ছিল, চোরের দল মুরগির ডিম চুরি করে নিয়ে যাচ্ছিল। সেই জন্য তিনি রাতে পাহারাও দিতেন। কিন্তু পাহারা দিয়েও কোন লাভ হয়নি। কারণ, চোরের দেখা পাননি তিনি।

তবে মঙ্গলবার হাতেনাতে ধরা পরল চোর। তবে কোনও মানুষ নয়, একটি কালো রংয়ের বড় গোখরো সাপ। প্রতিদিন ডিম খেয়ে পালিয়ে গেলেও এদিন আর রক্ষা পায়নি সরীসৃপটি। কারণ, ভোরবেলায় সাপটি ডিম খাওয়ার পাশাপাশি একটি মুরগিও মেরে ফেলে। আর সেই মুরগি খেতে গিয়েই বিপত্তি। সকালবেলায় বাড়ির মালিক যখন মুরগির ঘর থেকে ডিম আনতে যান, তখন দেখেন, মুরগির ওপর ফণা তুলে ফোঁসফোঁস করছে সাপটি।

এরপর বাড়ির মালিক এলাকার পরিবেশপ্রেমী সদস্যদের খবর দেন। তারা বনবিভাগকে খবর দিলে, মালবাজার বনকর্মীরা এসে খাঁচাবন্দি করে নিয়ে যায় সাপটিকে। জানা গেছে, সাপটিকে জঙ্গলে ছেড়ে দেওয়া হয়েছে। তবে বহুদিন অপেক্ষার পর অবশেষে চোর ধরা পড়ায় স্বস্তির নিঃশ্বাস ফেললেন বাড়ির মালিক। সাপও যে এমন ডিমপ্রেমী, ধারণাই ছিল না কারও। এমন ঘটনায় তাজ্জব সকলে।