‘শেখ হাসিনার নেতৃত্বে দেশের অগ্রগতি অব্যাহত রাখতে হবে’- আওয়ামী লীগ

১২:১৩ পূর্বাহ্ণ | শনিবার, মে ১৮, ২০১৯ জাতীয়
amu

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ শুক্রবার (১৭ মে) শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করে আওয়ামী লীগ। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী বলেন, শুধু পিতৃহত্যার বিচার, গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য নয়, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তিনি দেশে ফিরে এসে মানুষের ভোটের ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করেছেন। শুধু ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠাই করেননি, বাংলাদেশকে উন্নয়নের উৎকর্ষের দিকে নিয়ে গেছেন, মানুষের উন্নত জীবনের দিকে নিয়ে যাচ্ছেন।

সভায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর তার কন্যা শেখ হাসিনাকে দেশে আসতে দেওয়া হয়নি। তিনি নির্বাসনে থাকা অবস্থায়ই আওয়ামী লীগ তাকে সভাপতি নির্বাচিত করে। শেখ হাসিনাকে সেদিন আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত করা সঠিক ছিল। সেদিন আওয়ামী লীগ যে কারণেই সভাপতি নির্বাচিত করুক না কেনো, আজ সেটা সঠিক প্রমাণ হয়েছে। আজ শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নত, সমৃদ্ধ দেশের পথে এগিয়ে যাচ্ছে। দেশের মানুষ আজ আত্মমর্যাদা নিয়ে নিজের পায়ে দাঁড়িয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের এই অগ্রযাত্রা অব্যাহত থাকুক, এটাই আজকের দিনের প্রত্যাশা।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেন, আজ যারা কথায় কথায় আইনের শাসনের কথা বলেন, তাদের নেতা খুনি জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করে দিয়ে আইনের শাসন ধ্বংস করেছিলেন। শেখ হাসিনা বঙ্গবন্ধু হত্যার বিচার করে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন। পাকিস্তানের এজেন্ট, পাকিস্তানের সহযোগী শক্তি বিএনপি-জামায়াত আবারও গণতন্ত্রের কাঁটা হয়ে দাঁড়িয়েছে। অশুভ তৎপরতা চালিয়ে উন্নয়ন ও অগ্রগতিতে বাধার সৃষ্টি করেছেন। এই অশুভ তৎপরতাকে প্রতিহত করে শেখ হাসিনার নেতৃত্বে আমরা দেশকে এগিয়ে নিয়ে যাবো, এটাই আজকের দিনের প্রত্যয়।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আফম বাহাউদ্দিন নাছিম, পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, শিক্ষা সম্পাদক শামসুন্নাহার চাপা, সদস্য মির্জা আজম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত প্রমুখ।