স্বপ্নের জয় পেল বাংলাদেশ!

১:০৭ পূর্বাহ্ণ | শনিবার, মে ১৮, ২০১৯ খেলা
TAIGER

স্পোর্টস আপডেট ডেস্কঃ ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বৃষ্টির কঠিন রসিকতাকে মোকাবেলা করে ওয়েস্ট ইন্ডিজকে ৫ উইকেটে হারিয়ে শিরোপা জিতে নিলো বাংলাদেশ। ২৪ ওভারে নেমে আসা ম্যাচে বৃষ্টি আইনের জটিল হিসাব চুকিয়ে ইতিহাস সৃষ্টি করেছে টাইগাররা।

বৃষ্টিতে দৈর্ঘ্য কমে আসা ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ ২৪ ওভারে ১ উইকেটে ১৫২ রান করে। যার প্রেক্ষিতে ডি/এল মেথডের জটিল হিসেবে বাংলাদেশের জন্য লক্ষ্য স্থির হয় ২০১ রান। জবাবে ২২.৫ ওভারে ৫ উইকেটে ২১৩ রান করে জয় তুলে নেয় টাইগাররা।

ওয়ানডে ও টি-টুয়েন্টি মিলিয়ে এর আগের ছয়টি ফাইনালে শিরোপা শূন্য ছিল বাংলাদেশ। কিন্তু নিজেদের সপ্তম ফাইনালকে ‘লাকি ম্যাচ’ বানিয়ে বাংলাদেশকে প্রথম শিরোপা জয়ের আনন্দ উপহার দিল টাইগারা। বিশ্বকাপের আগে এমন অর্জন নিঃসন্দেহে বাড়তি প্রেরণা যোগাবে মাশরাফি বাহিনীকে।
সৌম্য সরকারের ব্যাটে জয়ের স্বপ্নটা চওড়া হচ্ছিল খুব। ২৭ বলে হাফ সেঞ্চুরি করে সেটা আরও বাড়িয়ে দিয়েছিলেন তিনি। কিন্তু ৪১ বলে ৬৬ রান করার পর সৌম্য বিদায় নিতেই জয়ের কাজটা ধীরে ধীরে কঠিন হতে শুরু করে।

মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুনরাও চেষ্টা করেন রানের চাকা সমানতালে এগিয়ে নিতে। কিন্তু নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকায় সেটা আরও কঠিন হয়ে যাচ্ছে।

দলীয় ১০৯ রানের মাথায় রেমন রেইফারের স্পিন ঘূর্ণিতে বিভ্রান্ত হয়ে ছক্কা মারতে যান সৌম্য। লং অনে ধরা পড়েন সেলডন কটরেলের হাতে। মুশফিকুর রহীম করেন ২২ বলে ৩৬ রান। মিঠুনের ব্যাট থেকে আসে১৪ বলে ১৭ রান।

মাহমুদউল্লাহ করেন ২১ বলে ১৯ রান, শেষে মোসাদ্দেক হোসেনের ঝরো ব্যাটিং এ জয় পায় বাংলাদেশ, ৫টি ছয় আর ২ টি চারের মারে তিনি ২৪ বলে ৫২ রান তুলে নেন। ফলে ৫ উইকেটে জয় পায় বাংলাদেশ।

প্লেয়ার অব দ্য ম্যাচ হন মোসাদ্দেক হোসেন এবং প্লেয়ার অব দ্য সিরিজ হন সাই হোপ।