• আজ ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

নবীগঞ্জে পাওয়ার প্লান্টের টাকা ছিনতাইকারী সাজু ও শাহিদ শ্রীঘরে

৭:৪৯ পূর্বাহ্ণ | শনিবার, মে ১৮, ২০১৯ সিলেট
Habigonj

মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ প্রতিনিধি:  নবীগঞ্জের পারকুল বিবিয়ানা বিদ্যুৎ পাওয়ার প্লান্টের নির্মান কাজে নিয়োজিত দি বেঙ্গল ইলেক্ট্রনিক্স কোম্পানী লিমিটেড এর অফিস থেকে ১২ লাখ ২৬ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনায় গ্রেফতারকৃত ২ আসামীকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

গতকাল শুক্রবার সকালে তাদেরকে আদালতের মাধ্যমে হবিগঞ্জ জেল হাজতে পাঠায় নবীগঞ্জ থানা পুলিশ। এ মামলায় ২ আসামীর ৭ দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ।

মামলার বিবরণে জানা যায়, গত বুধবার বিকেলে দি বেঙ্গল ইলেক্ট্রনিক্স কোম্পানী লিমিটেড এর অফিসে এসে বিভিন্ন সাইডের কর্মকর্তা কর্মচারিদের মধ্যে বন্টন করার সময় উপজেলার আউশকান্দি ইউনিয়নের পারকুল গ্রামের আব্দুল আজিজের পুত্র সাজু মিয়া (৩০) ও একই গ্রামের রাহাত উল্লার পুত্র সাহিদ মিয়া (৩৫) তাদের আরো ২ সহযোগীসহ রামদাসহ দেশীয় অস্ত্র নিয়ে কর্মকর্তা কর্মচারীদেরকে অস্ত্রের ভয় দেখিয়ে জিম্মি করে জোরপূর্বক ১২ লাখ ২৬ হাজার ১ শত ৫৬ টাকা ছিনতাই করে দ্রুত পালিয়ে যায়। এ সময় তারা নবীগঞ্জ থানা পুলিশকে অবগত করলে একদল পুলিশ  ঘটনাস্থলে পৌঁছে পারকুল গ্রামে দুলাল মেম্বারের বাড়িতে অভিযান পরিচালনা করে সাজু ও সাহিদকে আটক করে এবং তাদের কাছ থেকে ৭ লাখ ৫৮ হাজার টাকা উদ্ধার করে।

এ সময় আটককৃতরা জানায় বাকি টাকা অজ্ঞাত ২ জন নিয়ে যায়। এ ঘটনায় ওই দিন রাতেই কোম্পানীর সহকারী পরিচালক উত্তম কুমার মজুমদার আটককৃত দু‘জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাতনামা দুজনকে আসামী করে মামলা দায়ের করেন। মামলা নং ১৩। এ দিকে  বৃহস্পতিবার রাতে দু‘জনকে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এ ব্যাপারে নবীগঞ্জ থানার অফিসার ইনর্চাজ মোহাম্মদ ইকবাল হোসেন জানান, গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে এবং ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। তাদেরকে রিমান্ডে এনে চক্রের মূল হোতাদের বের করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

কোম্পানী সূত্রে জানা গেছে, স্থানীয় ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান হারুন, মেম্বার দুলাল মিয়াসহ একটি সিন্ডিকেট কোম্পানীকে দেখে রাখবেন বলে নিয়মিত চাঁদা আদায় করতেন। তাদের  চাঁদার টাকা না পেয়ে গত বুধবার শ্রমিকের বেতনের টাকা ছিনতাই করেন। চেয়ারম্যান ও মেম্বারসহ পুরো সিন্ডিকেটকে আইনের আওতায় আনার দাবী সচেতন মহলের।