সংবাদ শিরোনাম
  • আজ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

টাইগারদের অভিনন্দন রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর

১০:৪২ পূর্বাহ্ণ | শনিবার, মে ১৮, ২০১৯ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক- অপেক্ষাটা ছিল বহুদিনের। ২০০৯ সালে দেশের মাটিতে প্রথম কোনো ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠেছিল বাংলাদেশ। কিন্তু মুত্তিয়া মুরালিধরনের বোলার থেকে ব্যাটসম্যান বনে যাওয়ায় প্রথমবারের মতো কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টের শিরোপা হারানোর দুঃখে পোড়ে বাংলাদেশ।

এরপর আরো পাঁচবার তীরে এসে তরী ডুবেছে টাইগারদের। অবশেষে দীর্ঘ ১০ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে শিরোপা-খরা ঘোচাল বাংলাদেশ। শুক্রবার আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে পাঁচ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েই নতুন ইতিহাস গড়েছে মাশরাফি বিন মুর্তজার দল।

এমন একটি জয়ের পর বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধীদলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদ।

লন্ডন থেকে রাষ্ট্রপতি শুক্রবার রাতে তার অভিনন্দন বার্তায় বলেন, ‘এই জয় বাংলাদেশের ক্রিকেট দলের আত্মবিশ্বাস আরও বাড়িয়ে দেবে এবং আসন্ন ক্রিকেট বিশ্বকাপে ভালো ফলাফল অর্জনে ইতিবাচক ভূমিকা রাখবে।’

রাষ্ট্রপতির সহকারী প্রেস সচিব ইমরানুল হাসান গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সিরিজ জয়ে বাংলাদেশের ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন। প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এ তথ্য জানানো হয়েছে।

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী স্বাক্ষরিত এক অভিনন্দন বার্তায় ত্রিদেশীয় ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে বাংলাদেশ ক্রিকেট দল অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ায় অভিনন্দন জানিয়েছেন বিরোধীদলীয় নেতা ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ।