খালেদা জিয়ার মুক্তির দাবিতে এবার ঢাকার রাজপথে ছাত্রদল

১:৩০ অপরাহ্ণ | শনিবার, মে ১৮, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী কারাবন্দি বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে প্রায়ই বিক্ষোভ মিছিল করছেন দলীয় নেতা-কর্মীরা। এবার একই দাবিতে ঢাকার রাজপথে দেখা গেল বিএনপির ভ্যানগার্ড খ্যাত ছাত্রদলকে।

শনিবার (১৮ মে) দুপুরে রাজধানীর নয়াপল্টন এলাকায় মিছিল করে তারা। ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসানের নেতৃত্বে মিছিলে কয়েকশ নেতাকর্মী সমর্থক অংশ নেন।

মিছিলটি নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবার নয়াপল্টন কার্যালয়ে সামনে এসে শেষ হয়।

মিছিলে অংশ নেওয়া ছাত্রদলের নেতাকর্মী-সমর্থকরা খালেদা জিয়ার ছবি সম্বলিত ব্যানার, পোস্টার ও ফেস্টুন প্রদর্শন করেন। তারা খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দেন। প্রায় ১৫ মিনিট স্থায়ী এ মিছিল কোনো প্রকার বাধা ছাড়াই শেষ হয়। মিছিলটিও ছিল শান্তিপূর্ণ।

এর আগে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অবিলম্বে মুক্তি ও সুচিকিৎসা নিশ্চিত করার দাবিতে গতকাল শুক্রবার ঢাকায় বিক্ষোভ মিছিল করেছে বিএনপি।

এদিন বিক্ষোভ মিছিলটি বিজয়নগর থেকে শুরু হয়ে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। এ সময় খালেদা জিয়ার মুক্তি দাবিসংবলিত ব্যানার ও প্ল্যাকার্ড নিয়ে কয়েক শ’ নেতাকর্মী মিছিলে যোগ দেন।

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার টি এস আইয়ুবের নেতৃত্বে বিক্ষোভ মিছিলে জাতীয়তাবাদী ছাত্রদলের সহসভাপতি আলমগীর হাসান সোহান, কেন্দ্রীয় সহসাধারণ সম্পাদক রাজিব আহসান চৌধুরী পাপ্পু প্রমুখ উপস্থিত ছিলেন।