• আজ ২২শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

‘প্রতিটি জেলায় নারীদের জন্য পৃথক মার্কেট হবে’

৫:০০ অপরাহ্ণ | শনিবার, মে ১৮, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, মেহেরপুর- দেশের প্রতিটি জেলা শহরেই নারীদের জন্য পৃথক মার্কেট নির্মাণ করা হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর ১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন।

শনিবার দুপুরে মেহেরপুরে জাতীয় মহিলা সংস্থার জেলা কার্যালয় চত্বরে ১২তম ব্যাচে মহিলাদের আত্ম-কর্মসংস্থানের জন্য ক্ষুদ্র ঋণের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, জেলা শহরে মার্কেট তৈরির উদ্দেশ্য হচ্ছে যেখানে নারীরা তাদের তৈরি পণ্য নিজেরাই বিক্রি করতে পারে। শুধু তাই নয়, তৈরি পণ্য যাতে সারাদেশে বাজারজাত করতে পারে সেজন্য ই-মার্কেটিং সিস্টেম চালু করা হবে।

তিনি বলেন, বাংলাদেশের মেয়েরা পৃথিবীর সবচেয়ে অলস। অলসতা ঝেড়ে ফেলে কাজের মধ্যে দক্ষতা বাড়াতে হবে, অনুরাগ বাড়াতে হবে। আমাদের প্রতিযোগিতায় টিকে থাকতে হবে। দেশের বিভিন্ন স্থানে ঋণ নিয়ে নারীরা স্বাবলম্বী হয়েছেন। আপনাদের যে ঋণ দেওয়া হচ্ছে তা খুব কম। ছোট থেকে শুরু করতে হবে। আপনাদের প্রয়োজনীয় পণ্যগুলো উৎপাদন করতে হবে।

জেলা প্রশাসক মো. আতাউল গণির সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) মোস্তাফিজুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল আলম। স্বাগত বক্তব্য দেন জেলা মহিলা সংস্থার সভানেত্রী শামীম আরা হীরা।

আলোচনা শেষে ৪৪ জন মহিলার মাঝে ৬ লাখ ৪৪ হাজার টাকার ঋণের চেক বিতরণ করা হয়।

Skip to toolbar