• আজ ৩১শে ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

রাজশাহীতে ২০৬ কোটি টাকা ব্যয়ে ফোরলেন রাস্তা নির্মাণ

৩:২০ অপরাহ্ণ | রবিবার, মে ১৯, ২০১৯ রাজশাহী

ওবাযদুল ইসলাম রবি, রাজশাহী প্রতিনিধি :: রাজশাহী বাইপাস খড়খড়ি মোড় থেকে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) সামনে পর্যন্ত নির্মাণাধীন ফোরলেন রাস্তার কাজ পরিদর্শন করেছেন সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। শনিবার প্রকল্পটির রাস্তার নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেছেন মেয়র। এই ফোর লেনের ৫ কিলোমিটার রাস্তা এবং ফ্লাইওভার নির্মাণ প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ২০৬ কোটি টাকা।

এ সময় ফ্লাইওভার ও রাস্তা নির্মাণ কাজের প্রকল্প পরিচালক ও রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ (আরডিএ) এর নির্বাহী প্রকৌশলী আব্দুল্লাহ আল তারিক, সহকারী নগর পরিকল্পক রাহেনুল ইসলাম রনি, উপ সহকারী প্রকৌশলী আবুল কাসেমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অপরদিকে রাজশাহী সিটি কর্পোরেশন ও ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট কর্মসূচি যৌথ উদ্যোগে চলমান উন্নয়ন কর্মকা- পরিদর্শন করেছেন এনজিও ব্যুরো-এর মহাপরিচালক মোঃ আব্দুস সালাম।

পরিদর্শনকালে তিনি রাজশাহী সিটি কর্পোরেশনের অধীন ২৪ নং ওয়ার্ডের বাজে কাজলা স্লাম-এ ব্র্যাকের উন্নয়ন কর্মকান্ড দেখেন, সেখানে প্রাথমিক দল ও কমিউনিটি দলের সাথে কথা বলেন এবং। এরপর ব্র্যাক ইউডিপি নির্মিত টিউবওয়েল টয়লেট ইত্যাদি পরিদর্শন করেন। এরপর তিনি রাজশাহী সিটি কর্পোরেশনে অবস্থিত ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট কর্মসূচির অফিসে রাজশাহী সিটি কর্পোরেশনের কর্মকর্তা ও ব্র্যাকের কর্মকর্তাদের সাথে চলমান উন্নয়ন ও পরবর্তী করণীয় বিষয় নিয়ে আলোচনা করেন।

এ সময় সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম, প্রধান নির্বাহী কর্মকর্তা শাওগাতুল আলম, সচিব রেজাউল করিম, প্রধান প্রকৌশলী আশরাফুল হক, নির্বাহী ম্যাজিস্ট্রে সমর কুমার পাল, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন ডলার, ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট কর্মসূচি রিজিওনাল কো-অর্ডিনেটর ফারজানা পারভীন,মনিটরিং অফিসার দীপক চক্রবর্ত্তী, ইনফ্রাস্্রটচার অফিসার, ফিল্ড কো-অর্ডিনেটর এবং প্রোগ্রাম অর্গানাইজারবৃন্দ উপস্থিত ছিলেন।