ত্রিশালে মিথ্যা মামলায় হয়রানি বন্ধের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

৮:৩৬ অপরাহ্ণ | রবিবার, মে ১৯, ২০১৯ ময়মনসিংহ
mymensing

আব্দুল মান্নান পল্টন,ময়মনসিংহ ব্যুরো: ময়মনসিংহের ত্রিশালে বীর মুক্তিযোদ্ধা মতিন মাষ্টার হত্যাকারীদের বিচার ও এই মামলার স্বাক্ষীদের বিরুদ্ধে মিথ্যা মামলায় হয়রানি বন্ধের দাবীতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করেছে স্থানীয় এলাকাবাসী।

রোববার দুপুরে উপজেলা পরিষদ চত্তরে ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে প্রধানমন্ত্রী বরাবর উপজেলা নির্বাহী কমকর্তার মাধ্যমে এ স্বারকলিপি প্রদান করেন।

জানাগেছে , উপজেলার মঠবাড়ী  ইউনিয়নের ৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন মাষ্টারকে ২০১৮ সালের ৭ই আগষ্ট নিঃশস্বভাবে হত্যা করে সন্ত্রাসীরা। পুলিশ  বুরো অব ইনভেষ্টিগেশন(পিবিআই) এ মামলার জড়িত ৮জনকে আসামী আদালতে চার্জশীট প্রদান করে। এর মধ্যে ৫ জন আসামী জামিন নিয়ে এসে এ মামলার স্বাক্ষীসহ পরিবারের সদস্যদের নানাভাবে হুমকি প্রদান করে আসছে।

গত ৮ই মে মুক্তিযোদ্ধা হত্যা মামলার অন্যতম আসামী তোফাজ্জল হোসেনের বড় ভাই আব্দুল কাদের জিলানী মতিন হত্যা মামলার সাক্ষী কামরুজ্জামানকে ডেকে নিয়ে হুমকি প্রদান ও এলাকায় থাকতে হলে চাদা দিয়ে থাকার জন্য ভয়ভীতি প্রদান করে। ঐ সময় সাথে থাকা স্থানীয় ভ্যান চালক সিরাজুল ইসলাম এর প্রতিবাদ করলে তাকেও ছুরি দিয়ে আঘাত করে মারাত্বক আহত করে। এব্যাপারে ত্রিশাল থানায় চাদাবাজি মামলা হলে পুলিশ জিলানীকে আটক করে আদালতে প্রেরণ করে। ঘটনা ধামাচাপা দেয়ার জন্য জিলানীর পরিবারের সদস্যরা নিজের বাড়ী ঘরে ভাংচুর  করে মুক্তিযোদ্ধা মতিন মাষ্টারের ছেলে আব্দুল্লাহ ্আল মামুনসহ হত্যা মামলার স্বাক্ষীদের আসামী করে ময়মনসিংহ আদালতে তিনটি মিথ্যা মামলা দায়ের করে।

মিথ্যা মামলা প্রত্যাহার ও স্বাক্ষীদের নিরাপক্তার দাবীতে স্থানীয় খাগাটি গ্রামবাসী ত্রিশাল উপজেলা পরিষদে মানববন্ধন সহ প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করে।